• আল আমিনের শাস্তি
    বিসিএলের ফাইনালে প্রতিপক্ষ ব্যাটসম্যানের উদ্দেশে বাজে ভাষা ব্যবহারের জন্য শাস্তি পেয়েছেন আল আমিন হোসেন। দক্ষিণাঞ্চলের এই পেসারকে ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে।
  • আল আমিনের ‘চার ম্যাচ খুব ভালো, দুটি খারাপ’
    গত বিপিএলের পারফরম্যান্স ছিল যাচ্ছেতাই। এবার? প্রশ্ন শুনে একটু ভাবলেন আল আমিন হোসেন। হয়তো এক পলকে ফিরে তাকালেন নিজের পারফরম্যান্সগুলোয়। ভেবে তার উপলব্ধি, চার ম্যাচে পারফরম্যান্স খুব ভালো, দুটিতে ভালো নয়। ভালোর পাল্লা যদিও ভারি, তবু নিজের পারফরম্যান্সে এখনও সন্তুষ্ট নন এই পেসার।
  • ‘ব্যাটিংয়ের জন্য সেরা সময় দিনের প্রথম সেশন’
    কলকাতা টেস্টে বাংলাদেশের প্রথম লক্ষ্য প্রতিপক্ষকে আবার ব্যাটিংয়ে পাঠানো। আর ভারত চায়, যত দ্রুত সম্ভব ম্যাচ শেষ করে দিতে। কাজটা খুব সহজ নাও হতে পারে। চেতেশ্বর পুজারা মনে করেন, গোলাপি বলের এই টেস্টে ব্যাটিংয়ের সেরা সময় দিনের প্রথম সেশন।
  • তাইজুলের ক্যাচের পর বদলে যায় বাংলাদেশ
    আগের টেস্টে শূন্য রানে ফেরা বিরাট কোহলি সেঞ্চুরি ছুঁয়ে এগোচ্ছিলেন দ্রুত। বোলারদের চেপে ধরে রান করছিলেন প্রায় ওয়ানডের গতিতে। সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যানকে অসাধারণ এক ক্যাচে ফেরান তাইজুল ইসলাম। আল আমিন হোসেন জানালেন, সেই ক্যাচের পর উজ্জ্বীবিত হয়ে ওঠে দল।
  • ‘বাংলাদেশের ব্যাটসম্যানদের টেকনিকে ভুল নেই’
    প্রথম দিনে লিটন দাস ও নাঈম হাসানের হেলমেটে লেগেছিল বল। দ্বিতীয় দিন মোহাম্মদ মিঠুন ও মুশফিকুর রহিমের হেলমেটে আঘাত হানে বল। চেতেশ্বর পুজারা মনে করছেন, ব্যাটসম্যানদের টেকনিকের ভুল নয়, গোলাপি বলের জন্যই এমনটা ঘটছে।
  • ইডেন গার্ডেন্স, ঐতিহাসিক টেস্ট আর গোলাপি বলের রোমাঞ্চ
    ইডেন গার্ডেন্সে খেলা, রোমাঞ্চের জন্য স্রেফ এটুকুই যথেষ্ট ছিল। তার সঙ্গে যুক্ত হয়েছে প্রথম দিবা-রাত্রির টেস্ট। সঙ্গে গোলাপি বলের রহস্য উন্মোচনের হাতছানি। মাঠে নেমে পড়তে যেন তর সইছে না ক্রিকেটারদের। আল আমিন হোসেন জানালেন, ঐতিহাসিক টেস্টের অংশ হতে মুখিয়ে আছেন দলের সবাই।
  • গোলাপি বলে আল আমিন-মুস্তাফিজের প্রস্তুতি
    বাংলাদেশ রক্ষণাত্মক কৌশল থেকে বেরিয়ে আসতে পারলে দুই জনের একজন খেলতে পারতেন ইন্দোর টেস্টে। তবে পরের ম্যাচে মিলতে পারে সুযোগ। একাদশে জায়গা না পাওয়া আল আমিন হোসেন ও মুস্তাফিজুর রহমানকে দেখা যেতে পারে কলকাতা টেস্টে। দুই পেসার গোলাপি বলে অনুশীলন করে প্রস্তুত করছেন নিজেদের।
  • ম্যাচেই ঘুরে দাঁড়ানোর পথ খুঁজছিলেন ৩ পেসার
    কি করা যায়?-এক পেসার জিজ্ঞেস করছিলেন আরেক জনকে। প্রায় প্রতি ওভার শেষে নিজেদের মধ্যে কথা বলতে দেখা যাচ্ছিল আল আমিন হোসেন, মুস্তাফিজুর রহমান ও শফিউল ইসলামকে। ভারতীয় ব্যাটসম্যানদের ঝড় থামিয়ে ঘুরে দাঁড়ানোর পথ খুঁজছিলেন তিন পেসার।
  • আল আমিনের এবার ‘শূন্য থেকে শুরু’
    আশা যতটুকু বেঁচে ছিল, সবটুকুই টি-টোয়েন্টি ক্রিকেটকে ঘিরে। জাতীয় দলে ফিরতে পারলে তা ২০ ওভারের ক্রিকেট দিয়েই হবে, বিশ্বাস ছিল আল আমিন হোসেনের। তবে ফেরাটা এখনই হবে, সেই ভাবনা ছিল সামান্যই। বিস্ময় তাই একটু আছে, তার চেয়ে অনেক বেশি আছে উচ্ছ্বাস। এই পেসারের চাওয়া এবার আন্তর্জাতিক ক্যারিয়ার নতুন করে সাজানো।
  • ভারত সফরের দলে চমক সানি-আল আমিনের ফেরা
    টি-টোয়েন্টি ক্যারিয়ার দুজনের বেশ ভালো। তবে নানা কারণ মিলিয়ে দুজনই দীর্ঘদিন ছিলেন বাংলাদেশ দলের বাইরে। ভারতে ছিল সবশেষ ম্যাচ, সেই ভারত সফর দিয়েই আবার বাংলাদেশের টি-টোয়েন্টি দলে ফিরলেন আরাফাত সানি ও আল আমিন হোসেন।
  • আফগানদের ভালো শুরুর পর আল আমিনের বোলিং ঝলক
    আফগানিস্তানের দুই ওপেনারকে আউটই করতে পারছিলেন না বিসিবি একাদশের বোলাররা। ফিফটির পর অন্যদের ব্যাটিং অনুশীলনের সুযোগ দিতে স্বেচ্ছায় মাঠ ছাড়লেন দুজনই। কিন্তু সেভাবে কেউ কাজে লাগাতে পারল না সুযোগ। আল আমিনের অফ স্পিনে খাবি খেল আফগান মিডল অর্ডার।
  • আল আমিনের আগুনে বোলিংয়ে পুড়ল বিকেএসপি
    জাতীয় দলের বিবেচনাতে নেই তিনি অনেক দিন। ঘরোয়া ক্রিকেটেও নন খুব ধারাবাহিক। অনেক দিন পর শিরোনাম হওয়ার মতো পারফরম্যান্স দেখালেন আল আমিন হোসেন। বিধ্বংসী এক স্পেলে এই পেসার গুঁড়িয়ে দিলেন বিকেএসপিকে। প্রাইম ব্যাংককে ফেরালেন জয়ে।
  • খরুচে বোলিংয়ে আল আমিনের রেকর্ড
    দল পেয়েছে এবারের বিপিএলে প্রথম জয়ের দেখা। এমন দিনেই অনাকাঙ্ক্ষিত এক রেকর্ডে নাম লেখালেন আল আমিন হোসেন। বিপিএলে এক ম্যাচে সবচেয়ে বেশি রান দেওয়ার রেকর্ড এখন সিলেট সিক্সার্সের এই পেসারের।
  • শাহরিয়ারের ব্যাটে রূপগঞ্জকে হারাল অগ্রণী ব্যাংক
    শিরোপা প্রত্যাশী লেজেন্ডস অব রূপগঞ্জকে হারিয়ে দিল অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাব। দারুণ বোলিংয়ে রূপগঞ্জকে কম রানে থামালেন আল আমিন হোসেন। ঝকঝকে এক ফিফটিতে দলকে জেতালেন বাঁহাতি ওপেনার শাহরিয়ার নাফীস।
  • আল আমিনের জন্য সুখবর ও সতর্কবার্তা
    অ্যাকশন বৈধ প্রমাণিত হওয়ায় ঘরোয়া ক্রিকেটে বোলিংয়ের অনুমতি পেয়েছেন আল আমিন হোসেন। তবে তার জন্য সুখবরের পাশাপাশি একটি সতর্কবার্তাও আছে। দুই বছরের মধ্যে দুবার রিপোর্টেড হলে নিষিদ্ধ থাকতে হবে এক বছর।
  • অ্যাকশন শুধরে গতি বেড়েছে আল আমিনের
    বিপিএলের পর আল আমিন হোসেনের বোলিং অ্যাকশন শোধরানো নিয়ে কাজ করেছেন মোহাম্মদ সালাউদ্দিন। এই কোচের বিশ্বাস, অ্যাকশন নিয়ে কাজ করার পর বোলিংয়ের গতি আরও বেড়েছে আল আমিনের।
  • বোলিং অ্যাকশন নিয়ে ভাবছেন না আল আমিন
    অ্যাকশন প্রশ্নবিদ্ধ হওয়ার পর খেলেছেন দুটি ম্যাচ। প্রাথমিক পর্বে বাকি আছে আরও দুটি ম্যাচ। এরপর কোয়ালিফায়ারের মঞ্চ। আল আমিন হোসেনের ভাবনায় আপাতত এই ম্যাচগুলোই। নিজের বোলিং অ্যাকশন নিয়ে দুর্ভাবনা নেই কুমিল্লা ভিক্টোরিয়ান্সের এই পেসারের।
  • আবারও প্রশ্নবিদ্ধ আল আমিনের বোলিং অ্যাকশন
    এবারের বিপিএলে সময়টা খুব ভালো কাটছে না আল আমিন হোসেনের। তবে যে ম্যাচে নিজের সেরা বোলিং করলেন, সেই ম্যাচেই লেগে গেল দাগ। মঙ্গলবার চট্টগ্রামে খুলনা টাইটানসের বিপক্ষে ম্যাচে প্রশ্নবিদ্ধ হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের এই পেসারের বোলিং অ্যাকশন।
  • রাফাতুল্লাহর সেঞ্চুরির পর আল আমিনের ৫ উইকেট
    ২০ বছর ধরে খেলছেন পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে। ধারাবাহিক পারফর্ম করলেও জাতীয় দলে জায়গা মিলছিল না। অবশেষে ৩৯ বছর বয়সে গত বছর স্বাদ পেয়েছেন আন্তর্জাতিক ক্রিকেটের। যদিও বাদ পড়েছেন পাকিস্তানের হয়ে তিনটি টি-টোয়েন্টি খেলেই। তবে পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে এখনও বড় নাম রাফাতুল্লাহ মোহমান্দ আলো ছড়ালেন বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটেও। এসেই সেঞ্চুরি!
  • তামিমদের উড়িয়ে দিলেন আল আমিন-সাব্বির
    আগের ম্যাচে দুর্দান্ত অপরাজিত সেঞ্চুরিতে জিতিয়েছিলেন প্রাইম ব্যাংককে। আল আমিন এবার নায়ক বল হাতে। অফ স্পিনে ৫ উইকেট নিয়ে গুঁড়িয়ে দিলেন তামিম ইকবালের মোহামেডানকে।
  • আল আমিনের সেঞ্চুরিতে প্রাইম ব্যাংকের জয়
    অসাধারণ ব্যাট করেছিলেন গত লিগে। করেছিলেন ৬৭২ রান। তবু ছিল খানিকটা হতাশা। ৭ অর্ধশতকের পাশে সেঞ্চুরি ছিল যে মাত্র একটি! আক্ষেপ করেছিলেন, আর দু-একটি সেঞ্চুরি হয়নি বলে। এবার তাই নিজেকে ছাড়ানোর মিশন। আল আমিন সেঞ্চুরি পেয়ে গেলেন লিগের দ্বিতীয় ম্যাচেই।
  • সাব্বির, আল আমিনের শাস্তি অন্যদের জন্য ‘সতর্কবার্তা’
    সাব্বির রহমান ও আল আমিন হোসেনের শাস্তিকে ক্রিকেটারদের জন্য সতর্কবার্তা হিসেবে দেখছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার পরিচালক ইসমাইল হায়দার মল্লিক আশা করছেন, বড় অঙ্কের এই আর্থিক জরিমানা থেকে শিক্ষা নেবেন অন্য ক্রিকেটাররা।