• শ্রীলঙ্কা ছাড়ছেন আর্থার, আয়ারল্যান্ডের দায়িত্ব ছাড়ছেন ফোর্ড
    চুক্তি নবায়ন নিয়ে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) বোর্ডের সঙ্গে সমঝোতা না হওয়ায় ওয়েস্ট ইন্ডিজ সিরিজ শেষে দায়িত্ব থেকে সরে দাঁড়াচ্ছেন প্রধান কোচ মিকি আর্থার। তার পরবর্তী গন্তব্য ডার্বিশায়ার কাউন্টি ক্রিকেট ক্লাব। আরেক টেস্ট খেলুড়ে দেশ আয়ারল্যান্ডের দায়িত্ব ছাড়ছেন গ্রাহাম ফোর্ড।
  • ফিরছেন থিকশানা, অস্ট্রেলিয়াকে স্পিনে কাবু করার লক্ষ্য শ্রীলঙ্কার
    টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে সুখবর পেয়েছে শ্রীলঙ্কা। চোট কাটিয়ে এই ম্যাচে ফিরছেন রহস্য স্পিনার মাহিশ থিকশানা। লঙ্কান কোচ মিকি আর্থার আশা করছেন, স্পিন দিয়েই তারা কঠিন করে তুলবেন স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নারদের ব্যাটিং।
  • আবেগের ভেলায় এগিয়ে যেতে চান আর্থার
    ম্যাচ পরিস্থিতির পরিষ্কার প্রতিফলন পড়ে মিকি আর্থারের মুখে। তাকে দেখেই অনুমান করে নেওয়া যায় মাঠে কী হচ্ছে। দল ভালো খেললে উচ্ছ্বাস আর খারাপ করলে হতাশা ফুটে উঠে তার শরীরী ভাষায়। মিকি আর্থার জানালেন, তিনি এমনই থাকতে চান। যেকোনো পরিস্থিতিতে পাথরের মতো মুখ করে বসে না থেকে আবেগের ভেলায় চেপে এগিয়ে যেতে চান বহুদূর।
  • ১০ পয়েন্ট আর নিখুঁত ম্যাচের লক্ষ্যে বাংলাদেশ
    কাজ শেষ হয়ে যায়নি, বারবার যেন নিজেদেরই মনে করিয়ে দিচ্ছেন ক্রিকেটাররা। প্রথমবারের মতো শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জিতে ভেসে যাওয়ার কিছু নেই। শেষ ম্যাচেও আছে অনেক কিছু পাওয়ার হাতছানি। সঙ্গে হারানোর শঙ্কাও। চাওয়া-পাওয়ার হিসেব মিলিয়ে শেষটা রাঙাতে মরিয়া বাংলাদেশ।
  • বাংলাদেশের এমন পারফরম্যান্স প্রত্যাশিত ছিল আর্থারের
    অভিজ্ঞ ক্রিকেটার বাংলাদেশ দলে আছেন বেশ কজন। এই কন্ডিশনে কার্যকর ক্রিকেটার আছেন আরও কয়েকজন। চ্যালেঞ্জ তাই ভীষণ কঠিন জেনেই বাংলাদেশে এসেছিলেন শ্রীলঙ্কা কোচ মিকি আর্থার। লঙ্কানদের অভিজ্ঞ ক্রিকেটার যারা বাদ পড়েছেন, তাদের জন্য আশার আলোও দেখালেন তিনি।
  • স্পিনে লঙ্কান ব্যাটসম্যানদের ধুঁকতে দেখে অবাক কোচ
    স্পিন খেলে বেড়ে ওঠা, স্পিনের সঙ্গেই বসবাস। শ্রীলঙ্কা আর বাংলাদেশের ক্রিকেটের বাস্তবতায় এখানে পার্থক্য খুব বেশি নেই। অথচ লঙ্কানরা কিনা এবার বাংলাদেশে এসে চোখে অন্ধকার দেখছে স্পিন খেলতেই! কুসল পেরেরা, কুসল মেন্ডিসদের স্পিন সামলানোর এই দুর্দশা দেখে বিস্মিত শ্রীলঙ্কার কোচ মিকি আর্থার।
  • তবু জয়ের আশায় শ্রীলঙ্কা
    টেস্টের প্রথম চার দিনে উইকেট পড়েছে মোটে ১০টি। এখনও শেষ হয়নি দুই দলের প্রথম ইনিংস। অতিনাটকীয় কিছু না হলে ড্র-ই পাল্লেকেলে টেস্টের সম্ভাব্য ফল। তবে মিকি আর্থার ভাবছেন ভিন্ন কিছু। শেষ দিনে নিজেদের জয়ের সম্ভাবনা দেখছেন শ্রীলঙ্কা কোচ।
  • শ্রীলঙ্কা দলে করোনাভাইরাসের আঘাত
    শ্রীলঙ্কার প্রধান কোচ মিকি আর্থার ও ব্যাটসম্যান লাহিরু থিরিমান্নের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এতে দলটির ওয়েস্ট ইন্ডিজ সফর ঝুলে যাওয়ার শঙ্কা জেগেছে।
  • জুনের শুরুতে অনুশীলনে ফেরার লক্ষ্য শ্রীলঙ্কার
    ক্রিকেট মাঠে ফেরানোর লক্ষ্যে আগামী ১ জুন অনুশীলনে ফেরার পরিকল্পনা করছে শ্রীলঙ্কা। সবকিছু অবশ্য সরকারের সবুজ সংকেত পাওয়ার ওপর নির্ভর করছে বলে জানিয়েছেন শ্রীলঙ্কার প্রধান কোচ মিকি আর্থার।
  • ‘ক্যারিয়ারের শুরুতে ভালো শিক্ষা পায়নি আকমল’
    বিতর্কে ভরা ক্যারিয়ারে এখন কঠিনতম সময়ের মুখোমুখি উমর আকমল। পাকিস্তানি ব্যাটসম্যান দিন গুনছেন পিসিবির শাস্তির অপেক্ষায়। পেতে পারেন এমনকি আজীবন নিষেধাজ্ঞাও। তার ক্যারিয়ার তাই হুমকির মুখে। পাকিস্তানের সাবেক কোচ মিকি আর্থারের বিশ্বাস, ক্যারিয়ারের শুরুতে ভালোভাবে সামলাতে পারলে এভাবে বিপথগামী হতেন না আকমল।
  • টি-টোয়েন্টিতে জয়ের পথের সন্ধানে শ্রীলঙ্কা
    টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে শ্রীলঙ্কা দলে কিছু সমন্বয় প্রয়োজন বলে মনে করেন মিকি আর্থার। পাশাপাশি এই সংস্করণে জয়ের একটি পথ খুঁজে বের করা দরকার বলেও জানালেন সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের প্রধান কোচ।
  • শ্রীলঙ্কার নতুন কোচ আর্থার, থাকছে হাথুরুসিংহের চুক্তিও
    প্রায় চার মাস ভারপ্রাপ্ত কোচের অধীনে খেলার পর অবশেষে নতুন কোচ পেতে যাচ্ছে শ্রীলঙ্কা। দুই বছরের চুক্তিতে পাকিস্তানের সাবেক কোচ মিকি আর্থারকে দেয়া হচ্ছে প্রধান কোচের দায়িত্ব। কোচিং স্টাফে যুক্ত হচ্ছেন আরও তিন নতুন মুখ। তবে আর্থার দায়িত্ব পেলেও সাবেক কোচ চন্দিকা হাথুরুসিংহের সাথে বোর্ডের চুক্তি বহালই থাকছে।