• আরভিনের কাঠগড়ায় দলের ব্যাটিং
    টস জিতেও ব্যাটিংয়ের জন্য চমৎকার উইকেটে বড় সংগ্রহ গড়তে পারেনি জিম্বাবুয়ে। ভারপ্রাপ্ত অধিনায়ক ক্রেইগ আরভিন মনে করেন, বড় ক্ষতিটা হয়ে গেছে প্রথম ইনিংসে। দুই দলের প্রথম ইনিংসই গড়ে দিয়েছে ম্যাচের ভাগ্য।
  • মুমিনুল-মুশফিককে দ্রুত থামানোর তাগিদ আরভিনের
    দুই দলের শেষ টেস্টে তিন অঙ্কের দেখা পাওয়া মুমিনুল হক ও মুশফিকুর রহিম উইকেটে থিতু হয়ে গেছেন এবারও। তাদের দ্রুত ফেরাতে না পারলে জিম্বাবুয়ের বিপদ দেখছেন ভারপ্রাপ্ত অধিনায়ক ক্রেইগ আরভিন।
  • ধৈর্য পরীক্ষায় জিতে আরভিনের সেঞ্চুরি
    বাংলাদেশের বিপক্ষে টেস্টে তার রেকর্ড ছিল বিবর্ণ। সেটি ভদ্রস্থ করার তাগিদ ছিল। নতুন দায়িত্বের বাড়তি দাবিও ছিল। অধিনায়ককে তো নেতৃত্ব দিতে হয় সামনে থেকে! চাপ তাই যথেষ্টই ছিল। সব চ্যালেঞ্জ জয় করে ক্রেইগ আরভিন খেললেন দারুণ এক ইনিংস। সেঞ্চুরিতে রাঙালেন টেস্ট অধিনায়কত্বের অভিষেক। দিন শেষে জানালেন, ধৈর্য আর নিবেদনের ফুল দিয়ে গেঁথেছেন এই সেঞ্চুরির মালা।
  • ‘এগিয়ে’ বাংলাদেশ
    স্কোরবোর্ড দেখে কোনো এক দলকে পরিষ্কার এগিয়ে রাখা কঠিন। তবে শেষ বিকেলে ক্রেইগ আরভিনের উইকেটে কিছুটা হলেও সহজ হয়েছে হিসেব কষা। দিনের দুই নায়ক আরভিন ও নাঈম হাসানের মতে, মিরপুর টেস্টের প্রথম দিন শেষে এগিয়ে বাংলাদেশ।
  • জিম্বাবুয়েকে দ্রুত গুটিয়ে দেওয়ার আশায় বাংলাদেশ
    বিশেষজ্ঞ ব্যাটসম্যানদের আর কোনো জুটি না থাকায় জিম্বাবুয়েকে দ্রুত গুটিয়ে দেওয়ার ব্যাপারে আশাবাদী নাঈম হাসান। অন্যদিকে, সফরকারীদের ভারপ্রাপ্ত অধিনায়ক ক্রেইগ আরভিনের চাওয়া, ডোনাল্ড টিরিপানো-রেজিস চাকাভারা কাটিয়ে দিক দিনের প্রথম সেশন।
  • মিরপুরের উইকেট দেখে অবাক জিম্বাবুয়ে
    স্পিন পরীক্ষার প্রস্তুতি নিয়ে এসেছেন বাংলাদেশে। প্রথম থেকে ঘুরবে এমন উইকেট প্রত্যাশিত ছিল জিম্বাবুয়ের। সেখানে একমাত্র টেস্টে মিলেছে সবুজ ঘাসের উইকেট। সফরকারীদের ভারপ্রাপ্ত অধিনায়ক জানালেন, মিরপুরের উইকেট অবাক করেছে তাদের।
  • নাঈমের হাত ধরে একটু এগিয়ে বাংলাদেশ
    জিম্বাবুয়ের দিন নাকি বাংলাদেশের? নাঈম হাসানের নাকি ক্রেইগ আরভিনের! সরল সমীকরণ টানা কঠিন। তবে শেষ বিকেলের একটি ডেলিভারিই ব্যবধান গড়ে দিয়েছে খানিকটা। দারুণ সেই বলে সেঞ্চুরিয়ান আরভিনকে বোল্ড করেছেন নাঈম। তাতে বাংলাদেশ দিনটি শেষ করেছে স্বস্তিতে, অস্বস্তি নিয়ে জিম্বাবুয়ে।
  • শ্রীলঙ্কা সিরিজের আত্মবিশ্বাস নিয়ে বাংলাদেশের বিপক্ষে জিম্বাবুয়ে
    টেস্ট ক্রিকেটে জিম্বাবুয়ের সাম্প্রতিক পারফরম্যান্স নজরকাড়া। বাংলাদেশ সফরের আগে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে চোখে চোখ রেখে লড়াই করেছে তারা। লঙ্কান স্পিনারদের মোকাবেলা করেছে দারুণ সাহসিকতায়। বাংলাদেশের বিপক্ষে টেস্টের আগে ভারপ্রাপ্ত অধিনায়ক ক্রেইগ আরভিনকে আত্মবিশ্বাস জোগাচ্ছে দলের সেই লড়িয়ে মানসিকতা।
  • সাকিব না থাকায় সুবিধা দেখছে জিম্বাবুয়ে
    নিষেধাজ্ঞার কারণে সাকিব আল হাসান বাংলাদেশ দলে না থাকায় সুবিধা দেখছেন ক্রেইগ আরভিন। নিয়মিত অধিনায়ক শন উইলিয়ামস এবং দুই গুরুত্বপূর্ণ বোলার কাইল জার্ভিস ও টেন্ডাই চাটারা না থাকায় সুযোগ পাওয়া তরুণরা নিজেদের মেলে ধরবেন বলে আশাবাদী জিম্বাবুয়ের অধিনায়ক।
  • পরিচিত কন্ডিশনে বাংলাদেশকে জিম্বাবুয়ে অধিনায়কের হুমকি
    সবশেষ সিরিজে নিজেদের পাতা ফাঁদে পা দিয়ে ডুবেছিল বাংলাদেশ; স্পিনারদের জন্য প্রবল সহায়ক উইকেট বানিয়ে হেরেছিল সিলেট টেস্ট। আরভিনের আশা, এবারও মিলবে স্পিন সহায়ক উইকেট। বাংলাদেশে চেনা কন্ডিশনে আরেকটি স্পিন পরীক্ষার জন্য দল সম্পূর্ণ প্রস্তুত জানিয়ে জিম্বাবুয়ের ভারপ্রাপ্ত অধিনায়কের কণ্ঠে হুঙ্কার, আমরা জিততে এসেছি।
  • বাংলাদেশ সফরে জিম্বাবুয়ের অধিনায়ক আরভিন
    চোটের জন্য কাইল জার্ভিস ছিটকে গেছেন আগেই। সফরের আগে নিয়মিত অধিনায়ক শন উইলিয়ামসকেও হারিয়েছে জিম্বাবুয়ে। সন্তান-সম্ভবা স্ত্রীর পাশে থাকতে বাংলাদেশ সফরের টেস্ট দল থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন তিনি। এই অলরাউন্ডারের পরিবর্তে একমাত্র টেস্টে জিম্বাবুয়েকে নেতৃত্ব দেবেন ক্রেইগ আরভিন।
  • আরভিনের সেঞ্চুরিতে জিম্বাবুয়ের রেকর্ড গড়া দিন
    ওয়ানডে সিরিজে হারের ক্ষত এখনও দগদগে। সেই হারের পর বদল এসেছে শ্রীলঙ্কার নেতৃত্বে। তবে নতুন নেতৃত্বের প্রথম দিনেও একই অভিজ্ঞতা। লঙ্কানদের কাটা ঘায়ে যেন নুনের ছিটা দিলেন ক্রেইগ আরভিন। টেস্ট অধিনায়ক দিনেশ চান্দিমালের প্রথম দিনটি বিবর্ণ হলো আরভিনের অসাধারণ অপরাজিত ইনিংসে।
  • ডিকভেলাকে ছাপিয়ে নায়ক আরভিন
    টানা দুই ম্যাচ শতক করলেন নিরোশান ডিকভেলা। দানুশকা গুনাথিলকাকে নিয়ে গড়লেন ইতিহাস, শ্রীলঙ্কা পেল তিনশ রানের পুঁজি। শেষ হাসি হাসলেন ক্রেইগ আরভিন, তার চমৎকার ইনিংসে চতুর্থ ওয়ানডেতে জয় পেয়েছে জিম্বাবুয়ে।