• ইংল্যান্ড সফরকে আমির-হারিসের ‘না’
    ইংল্যান্ড সফর থেকে নিজেদের সরিয়ে নিয়েছেন পাকিস্তানের বাঁহাতি পেসার মোহাম্মদ আমির ও ব্যাটসম্যান হারিস সোহেল।
  • পিসিবির কেন্দ্রীয় চুক্তি হারালেন আমির-ওয়াহাব-হাসান
    পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেন অভিজ্ঞ তিন পেসার মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ ও হাসান আলি। ওয়ানডে অধিনায়কত্ব হারানোর পাশাপাশি চুক্তিতে অবনমন হয়েছে সরফরাজ আহমেদের।
  • ‘ভুল সময়ে পাকিস্তানকে ছেড়ে গেছে আমির-ওয়াহাব’
    ২৭ বছর বয়সেই টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছেন মোহাম্মদ আমির। ওয়াহাব রিয়াজ নিয়েছেন অনির্দিষ্ট সময়ের বিরতি, যেটিকে একরকম অবসরই বলা যায়। যে সময়টায় এই সিদ্ধান্ত নিয়েছিলেন দুজন, তা একদমই পছন্দ হয়নি ওয়াকার ইউনুসের। এতদিন পরও পাকিস্তানের দুই বাঁহাতি পেসারের সিদ্ধান্তের সময়টা নিয়ে ক্ষোভ ফুটে উঠল পাকিস্তানের বোলিং কোচের কণ্ঠে।
  • আমির-ওয়াহাবের অনুপস্থিতিতে বাড়তি সুবিধা দেখছেন না অধিনায়ক
    বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে নিয়মিত খেলা মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজদের অনুপস্থিতিতে বাড়তি সুবিধা দেখছেন না মাহমুদউল্লাহ। আর প্রতিপক্ষ নিয়ে না ভেবে নিজেদের শক্তি-দুর্বলতার দিকে মনোযোগ বাংলাদেশ অধিনায়কের।
  • মুস্তাফিজ-রুবেলের সামনে ফ্রাইলিঙ্ক-আমিরের চ্যালেঞ্জ
    ভারত সফরে খরুচে বোলিংয়ের ধারা বজায় ছিল বিপিএলের শুরুর দিকে। মুস্তাফিজুর রহমানের অনুমেয় বোলিং নিয়ে বিরক্তি ও হতাশা প্রকাশ করেছিলেন জাতীয় নির্বাচক হাবিবুল বাশার। পরে অবশ্য দারুণভাবে ঘুরে দাঁড়ান বাঁহাতি এই পেসার। বিদায় নেওয়ার আগে উঠে বসেন চূড়ায়। উইকেট সংখ্যায় তাকে স্পর্শ করেছেন রুবেল হোসেন। রবি ফ্রাইলিঙ্ক, মোহাম্মদ আমির ও শহিদুল ইসলামদের সামনে সুযোগ আছে তাদের ছাড়িয়ে উইকেটশিকারীদের তালিকার চূড়ায় থেকে বঙ্গবন্ধু বিপিএল শেষ করার।
  • বাংলাদেশের বিপক্ষে নেই আমির-ওয়াহাব-আসিফ-ইরফান
    বিপিএলে এবার নিজ নিজ দলের হয়ে দারুণ পারফরম্যান্স করেছেন মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ ও মোহাম্মদ ইরফান। খারাপ করেননি আসিফ আলিও। কিন্তু বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের পাকিস্তান দলে জায়গা পাননি কেউই। চার জনই বাদ পড়েছেন দল থেকে।
  • বিধ্বংসী বোলিংয়ে আমিরের রেকর্ড
    সেই প্রথম বিপিএলে প্রথমবারের মতো ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়েছিলেন মোহাম্মদ সামি। প্রায় ৮ বছর ধরে সেটিই ছিল বিপিএলের সেরা বোলিং কীর্তি। অবশেষে সেটিকে পেছনে ফেলতে পারলেন কেউ। তিনিও এক পাকিস্তানি। গতি, সুইং, বাউন্সের মিশেলে দুর্দান্ত বোলিংয়ে বিপিএলে সেরা বোলিংয়ের নতুন রেকর্ড গড়লেন মোহাম্মদ আমির।
  • আমিরের রেকর্ড গড়া বোলিংয়ে ফাইনালে খুলনা
    আগের ম্যাচের সেঞ্চুরিয়ান নাজমুল হোসেন শান্ত এবার দায়িত্বশীল ইনিংসে টানলেন দলকে। পরে সুইং বোলিংয়ে রাজশাহী রয়্যালসকে কাঁপিয়ে দিলেন মোহাম্মদ আমির, গড়লেন রেকর্ডও। অসাধারণ এক ইনিংসে লড়াই করলেন শোয়েব মালিক। তবে শেষ রক্ষা করতে পারেননি। রাজশাহীকে হারিয়ে বঙ্গবন্ধু বিপিএলের ফাইনালে উঠেছে খুলনা।
  • ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিংয়ে আমির
    শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজে ভালো করার পুরস্কার পেলেন মোহাম্মদ আমির। ওয়ানডে বোলারদের র‌্যাঙ্কিংয়ে ক্যারিয়ার সেরা উচ্চতায় উঠেছেন পাকিস্তানের বাঁহাতি এই পেসার।
  • টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেন আমির
    টেস্ট ক্রিকেটকে বিদায় বলে দিলেন মোহাম্মদ আমির। ২৭ বছর বয়সী এই পেসার পাকিস্তানের হয়ে সীমিত ওভারের ক্রিকেটে খেলা চালিয়ে যাবেন।
  • পাকিস্তান বিশ্বকাপ দলে ওয়াহাব-আমির-আসিফ
    টানা হারের মধ্যে থাকা পাকিস্তান বিশ্বকাপ দলে এনেছে তিন পরিবর্তন। দুই পেসার ওয়াহাব রিয়াজ ও মোহাম্মদ আমিরের সঙ্গে ব্যাটসম্যান আসিফ আলিকে ডেকেছে তারা। আগে ঘোষণা করা দল থেকে বাদ পড়েছেন জুনাইদ খান, ফাহিম আশরাফ ও আবিদ আলি।
  • পাকিস্তানের বিশ্বকাপ দলে নেই আমির
    দুই বছর আগে ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে তার স্পেল গড়ে দিয়েছিল ম্যাচের ভাগ্য। কিন্তু ভাগ্য বদলের পালায় সেই মোহাম্মদ আমির এবার যেতে পারছেন না ইংল্যান্ডে। ২৭ বছর বয়সী বাঁহাতি পেসারের জায়গা হয়নি পাকিস্তানের বিশ্বকাপ দলে।
  • পাকিস্তান ওয়ানডে দল থেকেও বাদ আমির
    টেস্ট, টি-টোয়েন্টির পর এবার পাকিস্তানের ওয়ানডে দলেও জায়গা হারালেন বাঁহাতি পেসার মোহাম্মদ আমির। নিউ জিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দলে ডাক পেয়েছেন স্পিনিং অলরাউন্ডার ইমাদ ওয়াসিম ও মোহাম্মদ হাফিজ।
  • পাকিস্তান টি-টোয়েন্টি দল থেকেও বাদ আমির
    টেস্টের পর পাকিস্তান টি-টোয়েন্টি দলেও জায়গা হারালেন মোহাম্মদ আমির। চোট কাটিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে দলে ফিরেছেন অলরাউন্ডার ইমাদ ওয়াসিম।
  • পাকিস্তান টেস্ট দলে জায়গা হারালেন আমির
    ওয়ানডেতে বাজে ফর্মের মাশুল দিলেন মোহাম্মদ আমির। জায়গা হারালেন টেস্ট দলে। অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের ১৭ সদস্যের দলে জায়গা হয়নি তার।
  • নিউ জিল্যান্ডকে হারিয়ে টি-টোয়েন্টির শীর্ষে পাকিস্তান
    ৫ ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশড হওয়া পাকিস্তান ঘুরে দাঁড়িয়েছে টি-টোয়েন্টিতে। পিছিয়ে পড়েও নিউ জিল্যান্ডের মাটিতে প্রথমবারের মতো জিতেছে টি-টোয়েন্টি সিরিজ। তৃতীয় ম্যাচে ১৮ রানের জয় সরফরাজ আহমেদের দলকে নিয়ে গেছে র‌্যাঙ্কিংয়ের চূড়ায়।
  • টি-টোয়েন্টিতেও শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করল পাকিস্তান
    নতুন ওপেনিং জুটির ভালো শুরু। আবারও শোয়েব মালিকের ঝড়। সিরিজে প্রথমবার খেলতে নামা মোহাম্মদ আমিরের ক্যারিয়ার সেরা বোলিং। সব মিলিয়ে পাকিস্তানের আরও একটি জয়। গাদ্দাফি স্টেডিয়ামের কানায় কানায় পূর্ণ গ্যালারির উৎসবের উপলক্ষ।
  • আমিরের ৫ উইকেট
    জ্যামাইকা টেস্টের দ্বিতীয় দিন বৃষ্টিই হয়ে থাকলো শেষ কথা। যতটুকু খেলা হয়েছে তাতে নিষেধাজ্ঞা কাটিয়ে টেস্টে ফেরার পর প্রথমবারের মতো পাঁচ উইকেট তুলে নিয়েছেন পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির।
  • সেই মেলবোর্নেই পরাজয়ের বৃত্ত ভাঙল পাকিস্তান
    প্রায় ১২ বছর পর অস্ট্রেলিয়ার মাটিতে স্বাগতিকদের কোনো সংস্করণে হারাল পাকিস্তান। ২০০৫ সালের ৪ ফেব্রুয়ারি যে মাঠে হার দিয়ে ব্যর্থতার চক্রে ঘুরছিল, সেই এমসিজিতেই পরাজয়ের বৃত্ত ভাঙল তারা।