• রিজওয়ানকে ওয়ানডেতে ভালো করার পথ দেখালেন আকিব
    টি-টোয়েন্টিতে ব্যাট হাতে আছেন দুর্দান্ত ছন্দে। গড়ে চলেছেন রেকর্ডের পর রেকর্ড। কিন্তু ওয়ানডে এলেই যেন খোলসে বন্দি হয়ে যান মোহাম্মদ রিজওয়ান। দেখা যায় ভিন্ন এক ব্যাটসম্যানকে। এই কিপার-ব্যাটসম্যানকে ৫০ ওভারের সংস্করণেও ভালো করার পথ বাতলে দিলেন আকিব জাভেদ। উত্তরসূরিকে উইকেটে গিয়ে তাড়াহুড়া করতে মানা করলেন পাকিস্তানের সাবেক এই পেসার। 
  • আফ্রিদির ধাক্কা সামলে উঠতে পারেনি ভারত!
    প্রথম ম্যাচে শাহিন শাহ আফ্রিদির বোলিং তোপে টালমাটাল ভারত আর সোজা হয়ে দাঁড়াতে পারছে না বলে মনে করছেন আকিব জাভেদ। পাকিস্তানের সাবেক এই পেসারের মতে, শুধু ভারতের টপ অর্ডারই নয়, আফ্রিদি নাড়িয়ে দিয়েছেন ভারতীয়দের মানসিকতাও। সেটিরই খেসারত দিতে হয়েছে তাদের নিউ জিল্যান্ডের কাছে হেরে।
  • বাবরকে দেখে কোহলিকে শেখার পরামর্শ!
    বিরাট কোহলিকে দেখে বাবর আজমকে শেখার পরামর্শ দেন অনেকে। আকিব জাভেদ বললেন উল্টোটা। পাকিস্তানের সাবেক এই পেসারের মতে, টেকনিক্যালি বাবর এগিয়ে। তাই তাকে দেখে শেখার পরামর্শ দিলেন ভারত অধিনায়ক কোহলিকে।
  • ‘কোনো স্কুলও মিসবাহকে কোচ করবে না’
    মিসবাহ-উল-হকের সামর্থ্য নিয়ে সংশয় জেগেছে আকিব জাভেদের। সাবেক এই পেসারের মতে, পাকিস্তান জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব পালনের জন্য যোগ্য নন মিসবাহ।
  • ‘কোচের দায়িত্বে মিসবাহকে রাখা বড় ভুল’
    দুটি বড় দায়িত্বের একটি ছেড়েছেন মিসবাহ-উল-হক। কিন্তু সেখানেই বড় গলদ দেখছেন আকিব জাভেদ। পাকিস্তানের সাবেক এই পেসারের মতে, কোচের দায়িত্ব থেকে সরিয়ে মিসবাহকে প্রধান নির্বাচকের পদে রাখা উচিত ছিল।
  • আকিবের কাছে রিভার্স সুইং ঝালিয়ে নিতে চান রুবেল
    বাংলাদেশের পেসারদের মধ্যে রিভার্স সুইংয়ে খুব পারদর্শী কেউ নেই। তবে মোটামুটি এই বিদ্যা জানা আছে রুবেল হোসেনের। ছন্দে থাকলে বেশ কার্যকর তার রিভার্স সুইং। এবার রিভার্স সু্ইংয়ের এক মাস্টারের সংস্পর্শ যখন পাচ্ছেন, অস্ত্রটি ঝালিয়ে নিতে চান রুবেল।
  • 'রুবেল-তাসকিন-মুস্তাফিজ বাংলাদেশের রোল মডেল'
    পাকিস্তানে পেসারের ছড়াছড়ি; দেশটিতে পেসারদের প্রবাহ যেন শেষ হওয়ার নয়। পেস বোলিংয়ে তাদের এই রমরমা অবস্থা অবশ্য সব সময় ছিল না। ইমরান খানের মতো রোল মডেল পাওয়ার পরই আসে এই পরিবর্তন। তাসকিন আহমেদ-মুস্তাফিজুর রহমানের মধ্যে বাংলাদেশ নিজেদের রোল মডেল পেয়েছে বলে মনে করছেন আকিব।
  • মাশরাফিদের কথা শুনবেন আকিব
    হাই পারফরম্যান্স স্কোয়াডের উঠতি পেসারদের নিশ্চয়ই অনেক কিছুই জানার আছে আকিব জাভেদের কাছ থেকে। কিন্তু এত স্বল্প সময়ে জাতীয় দলের পেসাররা কি শিখবেন? আকিব জানালেন, এক এক করে শুনবেন সমস্যা আর সে অনুযায়ী বাতলে দেবেন টোটকা।
  • বাংলাদেশে বারবার আসতে চান আকিব জাভেদ
    বাংলাদেশের ক্রিকেট সম্পর্কে ভালো ধারণা রাখেন আকিব জাভেদ। ক্রিকেট নিয়ে দেশটির মানুষের আবেগের কথাও অজানা নয় তার। বাংলাদেশের তরুণ পেসারদের সঙ্গে কাজ করতে বারবার ফিরে আসার আগ্রহের কথা জানিয়েছেন তিনি।