• সমালোচকদের শিক্ষা হয়েছে, আশা আকমলের
    ৪০ ছুঁইছুঁই মোহাম্মদ হাফিজের খেলা চালিয়ে যাওয়া, তাকে দলে সুযোগ দেওয়া নিয়ে সমালোচনা কম হয়নি। আমজনতার পাশাপাশি সেই মিছিলে সামিল ছিলেন পাকিস্তানের সাবেক ক্রিকেটাররাও। কিন্তু ইংল্যান্ডে হাফিজের দুর্দান্ত পারফরম্যান্সের পর তার হয়ে সমালোচকদের একহাত নিলেন কামরান আকমল। এই কিপার-ব্যাটসম্যানের আশা, এবার শিক্ষা হয়েছে সবার।
  • ‘পাকিস্তানের প্রয়োজন ধোনির মতো অধিনায়ক’
    ইংল্যান্ডে টেস্ট সিরিজ বাঁচাতে মাঠে নামছে পাকিস্তান, অধিনায়ক আজহার আলি লড়ছেন দলে জায়গা বাঁচাতে। পাকিস্তান অধিনায়কের ফর্ম নিয়ে যখন আলোচনা তুমুল, কামরান আকমল তখন তুলে ধরলেন মহেন্দ্র সিং ধোনির উদাহরণ। পাকিস্তানের এই কিপার-ব্যাটসম্যানের মতে, তাদের প্রয়োজন ধোনির মতো একজন অধিনায়ক।
  • নিষেধাজ্ঞা তুলে নিতে আকমলের আপিল
    পিসিবি ও উমর আকমলের আইনী লড়াই পেল নতুন মাত্রা। তিন বছর থেকে দেড় বছরে কমে আসা নিষেধাজ্ঞা পুরোপুরি তুলে নিতে আন্তর্জাতিক ক্রীড়া আদালতে আপিল করেছেন পাকিস্তানের এই কিপার-ব্যাটসম্যান।
  • আকমলের নিষেধাজ্ঞা কমানোর বিরুদ্ধে আপিল করবে পিসিবি
    দুর্নীতিবিরোধী ধারা ভঙ্গের দায়ে পাওয়া উমর আকমলের নিষেধাজ্ঞার মেয়াদ কমানোর বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রীড়া আদালতে আপিল করার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।
  • ‘হিন্দু বলেই বৈষম্যের শিকার’, ফের অভিযোগ কানেরিয়ার
    উমর আকমলের নিষেধাজ্ঞা কমে আসার পর নিজের দাবি নিয়ে আবার সরব হয়েছেন দানিশ কানেরিয়া। নিজের আজীবন নিষেধাজ্ঞা প্রত্যাহার চেয়ে কিছুদিন ধরেই বেশ উচ্চকিত পাকিস্তানের সাবেক এই লেগ স্পিনার। পুরোনো অভিযোগ নতুন করে তুলে কানেরিয়া বলেছেন, হিন্দু ধর্মাবলম্বী হওয়ার কারণেই তিনি অবিচারের শিকার।
  • নিষেধাজ্ঞা দেড় বছর কমলেও খুশি নন আকমল
    উমর আকমলের নিষেধাজ্ঞার মেয়াদ আপিলে কমে হয়ে গেল অর্ধেক। তিন বছরের বদলে তাকে এখন মাঠের বাইরে কাটাতে হবে দেড় বছর। তার পরও অবশ্য সন্তুষ্ট নন এই পাকিস্তানি ব্যাটসম্যান। নিষেধাজ্ঞার মেয়াদ আরও কমিয়ে আনার পথ খুঁজবেন বলে জানালেন তিনি।
  • সাজার বিরুদ্ধে আকমলের আপিল
    পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) শৃঙ্খলা কমিটির দেওয়া সাজার বিরুদ্ধে আপিল করেছেন উমর আকমল।
  • ‘আনুষ্ঠানিকভাবে নির্বোধের তালিকায় উমর আকমল’
    প্রতিভা নিয়ে সংশয় ছিল না কারও। শুরুতে কিছু ঝলকও দেখিয়েছিলেন। তবে প্রতিভা কাজে লাগাতে পেরেছেন সামান্যই। বরং মাঠের বাইরের নেতিবাচক ঘটনার জন্য বারবার খবরের শিরোনাম হয়েছেন। সবশেষ দুর্নীতি বিরোধী ধারা ভঙ্গের দায়ে পেয়েছেন তিন বছরের নিষেধাজ্ঞা। পাকিস্তানের সাবেক অধিনায়ক রমিজ রাজার কাছে উমর আকমল প্রতিভার চরম অপচয়।
  • ‘ক্যারিয়ারের শুরুতে ভালো শিক্ষা পায়নি আকমল’
    বিতর্কে ভরা ক্যারিয়ারে এখন কঠিনতম সময়ের মুখোমুখি উমর আকমল। পাকিস্তানি ব্যাটসম্যান দিন গুনছেন পিসিবির শাস্তির অপেক্ষায়। পেতে পারেন এমনকি আজীবন নিষেধাজ্ঞাও। তার ক্যারিয়ার তাই হুমকির মুখে। পাকিস্তানের সাবেক কোচ মিকি আর্থারের বিশ্বাস, ক্যারিয়ারের শুরুতে ভালোভাবে সামলাতে পারলে এভাবে বিপথগামী হতেন না আকমল।
  • আজীবন নিষিদ্ধ হওয়ার শঙ্কায় আকমল
    উমর আকমলের বিরুদ্ধে ভিন্ন ঘটনায় বোর্ডের দুর্নীতি বিরোধী দুটি ধারা ভাঙার অভিযোগ এনেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। দোষী প্রমাণিত হলে ছয় মাস থেকে আজীবন নিষিদ্ধ হতে পারেন এই কিপার-ব্যাটসম্যান। 
  • অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তান ওয়ানডে দলে অনেক পরিবর্তন
    পাকিস্তানের ওয়ানডে দলে ফিরেছেন উমর আকমল, জুনাইদ খান, ইয়াসির শাহ ও হারিস সোহেল। ১৬ সদস্যের দলে নতুন মুখ সাদ আলি, মোহাম্মদ আব্বাস ও মোহাম্মদ হাসনাইন। নিয়মিত অধিনায়ক সরফরাজ আহমেদসহ ছয় ক্রিকেটারকে বিশ্রাম দিয়েছে পাকিস্তান। অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে দলকে নেতৃত্ব দেবেন শোয়েব মালিক।