• ঘুরে দাঁড়ানোর পথ খুঁজছে অস্ট্রেলিয়া
    পাঁচ ম্যাচ সিরিজের ফয়সালা হয়ে যেতে পারে প্রথম তিন ম্যাচেই!  দুই ম্যাচ হেরে অস্ট্রেলিয়া এখন সিরিজ হারার দুয়ারে। জয়ের পথ খুঁজে তারা দিশাহারা। অধিনায়ক ম্যাথু ওয়েডের আশা, সিরিজ বাঁচানোর লড়াইয়ে অন্তত ঠিকঠাক কিছু করতে পারবেন তারা।
  • আইপিএল আর মিরপুরের মুস্তাফিজের পার্থক্য বুঝছে অস্ট্রেলিয়া
    আইপিএলে মুস্তাফিজুর রহমানের স্মরণীয় অভিষেক মৌসুমে এক দলেই খেলেছেন মোইজেস হেনরিকেস। অস্ট্রেলিয়ান এই ক্রিকেটার পরেও আইপিএলে দেখেছেন বাংলাদেশের বাঁহাতি পেসারকে। কিন্তু সেই মুস্তাফিজ আর এবারের সিরিজের মুস্তাফিজকে মেলাতেই পারছেন না হেনরিকেস। মুস্তাফিজের স্লোয়ার-কাটারে মুগ্ধ আরেক অস্ট্রেলিয়ান অ্যাশটন অ্যাগার বলছেন, এমন স্কিল অবিশ্বাস্য।
  • ওয়েস্ট ইন্ডিজে সিরিজ জিতে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া
    বাংলাদেশে আসার আগে দারুণ এক জয়ের স্বাদ পেল অস্ট্রেলিয়া। দুর্দান্ত বোলিং আর কার্যকর ব্যাটিংয়ে শেষ ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সিরিজ জিতে তারা ইতি টানল ক্যারিবিয়ায় সফরের।
  • ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিংয়ে সোধি, শীর্ষ পাঁচে অ্যাগার
    অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ সেরার পুরস্কার জেতা ইশ সোধির পারফরম্যান্সের প্রতিফলন মিলেছে টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে। ক্যারিয়ার সেরা অষ্টম স্থানে উঠে এসেছেন নিউ জিল্যান্ডের এই লেগ স্পিনার। অস্ট্রেলিয়ান বাঁ হাতি স্পিনার অ্যাশটন অ্যাগার ঢুকেছেন শীর্ষ পাঁচে।
  • ৬ উইকেটে অ্যাগারের অনন্য কীর্তি
    টি-টোয়েন্টিতে ৬ উইকেট শিকার করা চাট্টিখানি কথা নয়। মেলে তো মোটে ৪ ওভার! নিউ জিল্যান্ডের বিপক্ষে বুধবার সেই কঠিন কাজটিই করে দেখালেন অ্যাশটন অ্যাগার। অস্ট্রেলিয়াকে দারুণ জয় এনে দেওয়ার পথে এই বাঁহাতি স্পিনার গড়লেন অনন্য এক কীর্তি।
  • ম্যাক্সওয়েল ঝড়ের পর অ্যাগারের ৬ উইকেট
    দেয়ালে পিঠ ঠেকে যাওয়ার পর যেন বেরিয়ে এলো সেরাটা। শুরুতে পথ দেখালেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ। শেষে তাণ্ডব চালালেন গ্লেন ম্যাক্সওয়েল। অস্ট্রেলিয়া পেল বড় সংগ্রহ। ক্যারিয়ার সেরা বোলিংয়ে নিউ জিল্যান্ডকে দেড়শ রানের আগে থামিয়ে দিলেন অ্যাশটন অ্যাগার। রেকর্ড গড়া জয়ে সিরিজে টিকে থাকল ফিঞ্চের দল।
  • তৃতীয় অ্যালান বোর্ডার মেডেল পেয়ে বিস্মিত স্মিথ
    তৃতীয়বারের মতো অস্ট্রেলিয়ার বর্ষসেরা ক্রিকেটারের স্বীকৃতি অ্যালান বোর্ডার মেডেল পেয়েছেন স্টিভেন স্মিথ। সঙ্গে জিতেছেন বর্ষসেরা ওয়ানডে খেলোয়াড়ের পুরস্কারও। এ বছর টেস্টে ততটা ভালো না করেও বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার জিতে বেশ অবাক হয়েছেন স্বয়ং স্মিথ।
  • ভাইয়ের ক্যাচ ছেড়ে নাক ফাটালেন অ্যাগার
    ওয়েস অ্যাগারের ক্যাচ নিতে গিয়ে পিছলে গেলেন অ্যাশটন অ্যাগার। বাড়িয়ে দেওয়া দুই হাতের ওপর দিয়ে গিয়ে বল লাগল নাকে। মুহূর্তেই রক্তারক্তি অবস্থা। ছোট ভাইয়ের শটে রক্তাক্ত মুখ নিয়ে মাঠ ছাড়লেন বড় ভাই।
  • ত্রিদেশীয় সিরিজের শিরোপা অস্ট্রেলিয়ার
    ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে অস্ট্রেলিয়া। অ্যাশটন অ্যাগারের দারুণ বোলিংয়ের পর ডার্চি শর্টের ফিফটিতে ফাইনালে নিউ জিল্যান্ডকে হারিয়েছে দলটি।
  • ‘যে কোনো রান তাড়া করতে পারে অস্ট্রেলিয়া’
    প্রথম ইনিংসে বাংলাদেশের ২৬০ রান টপকাতে পারেনি অস্ট্রেলিয়া। চতুর্থ ইনিংসে ব্যাট করা হওয়ার কথা আরও কঠিন। তার পরও অ্যাশটন অ্যাগারের বিশ্বাস, যে কোনো রান তাড়া করতে পারে অস্ট্রেলিয়া!
  • বাংলাদেশে অ্যাগারের মন্ত্র উপভোগ করা
    চার বছর পর টেস্ট একাদশে ফিরতে যাচ্ছেন। কিন্তু কাঁধে চাপের পাহাড়। ভারতে স্টিভ ও’কিফ যেমন পারফরম্যান্স করেছেন, তেমন কিছু করার চাপ। কোচের প্রত্যাশা মেটানোর চাপ। নাথান লায়নের সঙ্গে স্পিন জুটি সফল করার চাপ। এতদিন পর ফিরে এত চাপে নুইয়ে পড়বেন না তো অ্যাশটন অ্যাগার?
  • ভারতে ও’কিফ, বাংলাদেশে অ্যাগার?
    স্পিন যাদের কাছে ডালভাত, সেই ভারতকেই দেশের মাটিতে স্পিনে নাকানি-চুবানি! রীতিমত হইচই বাধিযে ফেলেছিলেন স্টিভেন ও’কিফ। গত ফেব্রুয়ারিতে পুনে টেস্টে ১২ উইকেট নিয়ে অস্ট্রেলিয়াকে দারুণ জয় এনে দিয়েছিলেন এই বাঁহাতি স্পিনার। মাঠের বাইরের ঘটনায় সেই ও’কিফ এখন দলের বাইরে। তবে বাংলাদেশ সিরিজের জন্য সম্ভাব্য একজন “ও’কিফ” খুঁজে নিয়েছে অস্ট্রেলিয়া; অ্যাশটন অ্যাগার!