ভারতের বোলিংকে মুমিনুলের সমীহ

ভারতের ব্যাটিং অনেক দিন ধরেই বিশ্বসেরার কাতারে। তবে ফতুল্লার একমাত্র টেস্টে প্রতিপক্ষের ব্যাটিং নয়, বরং বোলিং ভাবাচ্ছে বাংলাদেশের ব্যাটসম্যান মুমিনুল হককে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 June 2015, 03:01 PM
Updated : 8 June 2015, 06:06 PM

সোমবার টানা দ্বিতীয় দিনের মতো ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে অনুশীলন করে বাংলাদেশ। অনুশীলন শেষে দলের প্রতিনিধি হয়ে আসা মুমিনুল মনে করেন, অন্য যে কোনো সময়ের চেয়ে ভারতের এবারের বোলিং ভালো।
 
“দুই জন স্পিনারই মানসম্পন্ন স্পিনার। একজন (হরভজন সিং) অনেক দিন খেলেছেন। (রবিচন্দ্রন) অশ্বিনও ভালো করছেন।” 
 
এ ছাড়াও ভারত দলে আছেন চার পেসার ইশান্ত শর্মা, উমেশ যাদব, ভুবেনেশ্বর কুমার ও বরুন অ্যারন। লেগস্পিনার কর্ন শর্মার উপস্থিতি অতিথিদের বোলিং বৈচিত্র্য বাড়িয়েছে।
 
২৩ বছর বয়সী মুমিনুল টেস্টে বাংলাদেশের অন্যতম ব্যাটিং ভরসা হয়ে উঠছেন। ১৪টি টেস্ট খেলা এই বাঁহাতি ব্যাটসম্যানের বিশ্বাস, ফতুল্লার মন্থর উইকেটে ভারতের স্পিনার বিপক্ষে অনেক কিছু শিখতে পারবেন তিনি।
 
“ভয়ভীতি নিয়ে খেললে, খেলাতে প্রভাব পড়তে পারে। আমার মনে হয়, স্পিনারদের বিপক্ষে খেললে আমি কিছু শিখতে পারব, সেই শিক্ষাগুলো আমার ভবিষ্যতে কাজে দেবে।”
 
মুমিনুল জানান, পাকিস্তানের বিপক্ষে আগের সিরিজে ভালো খেলার ধারাবাহিকতা ভারতের সঙ্গেও ধরে রাখতে চায় বাংলাদেশ। ৩-০ ব্যবধানে ওয়ানডে ও ১-০ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ জয়ের আত্মবিশ্বাস ভারতের সঙ্গে কাজে লাগাতে চান তারা।
 
“শেষ সিরিজে আমরা ভালো ক্রিকেট খেলেছি। একটা সিরিজ ভালো হলে, সবার আত্মবিশ্বাস ভালো থাকে। আমরা এই আত্মবিশ্বাস নিয়েই আছি, সঙ্গে সবাই চেষ্টা করছে যার যার জায়গায় উন্নতি করার।”