অনুশীলনে তাপদগ্ধ কোহলিরা

কলকাতা থেকে ঢাকা - মোটে আধ ঘণ্টার ফ্লাইট। ভ্রমণক্লান্তি নেই। সোমবার সকালে ঢাকায় পা রেখে তাই দুপুরেই অনুশীলন করেছে ভারতীয় দল। মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে এসে বিরাট কোহলিরা টের পেয়েছেন সিরিজের উত্তাপ, গায়ে লেগেছে প্রখর সূর্যতাপ!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 June 2015, 02:58 PM
Updated : 9 June 2015, 04:12 AM

এমনিতেই দুপুরের কড়া রোদ, প্রচণ্ড গরম। বাতাসের ছিটেফোঁটাও নেই। তার ওপর আবার ভারতীয় দলের অনুশীলন জার্সি কালো। প্রথমদিনের অনুশীলনে তাই গরমে হাঁস-ফাঁস করতে দেখা গেছে ভারতীয় ক্রিকেটারদের অনেককে। স্ট্রেচিং শেষে ফুটবল খেলে ঘাম ঝরিয়েছেন কোহলিরা। এরপর নেট সেশন। তবে অনুশীলনের ফাঁকে একটু পরপরই ছাতা আর ছায়ার আশ্রয় খুঁজে নিতে দেখা গেছে ক্রিকেটারদের।

এর মধ্যেও অবশ্য নেটে লম্বা সময় টানা বোলিং করে গেছেন পেসার ইশান্ত শর্মা ও দলে ফেরা অভিজ্ঞ স্পিনার হরভজন সিং। চোট কাটিয়ে ফেরা পেসার ভুবনেশ্বর কুমারও বোলিং করেছেন টানা, তবে ছোট রানআপে।

নেটে লম্বা সময় ব্যাটিং করেছেন লম্বা ইনিংস খেলার জন্য পরিচিত চেতেশ্বর পূজারা। অনেকটা সময় ব্যাটিং করেছেন অজিঙ্কা রাহানেও। অধিনায়ক কোহলি অবশ্য খুব বেশি সময় ব্যাটিং করেননি। বরং ছাতার নিচে টিম ডিরেক্টর রবি শাস্ত্রির সঙ্গে কথা বললেন দীর্ঘ সময় ধরে।

শেরে বাংলায় ভারতীয় দলের অনুশীলনের সময় জিম করতে এসেছিলেন মাশরাফি বিন মুর্তজাও। বাংলাদেশের ওয়ানডে অধিনায়কের সঙ্গে কুশলাদি বিনিময় হলো ভারতীয় দলের অনেকেরই। ক’দিন আগে সড়ক দুর্ঘটনায় পড়া মাশরাফির চোট পাওয়া হাতের খোঁজখবর নিলেন রাহানে, পূজারা, ইশান্ত। মজা করে টিপ্পনি কাটলেন ভারতের টিম ডিরেক্টর রবি শাস্ত্রি।

মঙ্গলবার দুই দলই অনুশীলন করবে টেস্টের ভেন্যু ফতুল্লায়। পরের দিন এখানেই শুরু হবে একমাত্র টেস্ট।