বাংলাদেশ সফর নিয়ে ভারতকে গাভাস্কারের হুঁশিয়ারি

ওয়াসিম আকরামের সুরে এবার সুর মেলালেন সুনিল গাভাস্কারও। ভারতের এই ব্যাটিং কিংবদন্তিও উত্তরসূরিদের প্রতিপক্ষ বাংলাদেশ দলকে নিয়ে হুঁশিয়ার করে দিয়েছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 May 2015, 01:36 PM
Updated : 20 May 2015, 09:52 PM

এক টেস্ট ও তিন ওয়ানডের সিরিজ খেলতে আগামী মাসে বাংলাদেশ সফরে আসছে ভারত। এ সিরিজ সামনে রেখে মুশফিক-তামিমদের হালকাভাবে না নেওয়ার পরামর্শ দেন গাভাস্কার।

“বাংলাদেশকে হালকাভাবে নেওয়া ঠিক হবে না। তারা পাকিস্তানকে হারিয়েছে। ভারতের খেলোয়াড়দের বিশ্রামের সুযোগ নেই।”

অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ড বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে খেলার পর পাকিস্তানের বিপক্ষে সিরিজেও ছন্দ ধরে রাখে বাংলাদেশ। তিন ওয়ানডের সিরিজে আজহার আলির দলকে হোয়াইটওয়াশ করে মাশরাফি বিন মুর্তজার দল। এরপর একমাত্র টি-টোয়েন্টিতেও পাকিস্তানকে হারায় বাংলাদেশ।

পাকিস্তানের বিপক্ষে সিরিজে বাংলাদেশের পারফরম্যান্সের কথা উল্লেখ করে আকরামও কোহলি-ধোনিদের সতর্ক করে দেন। নিজেদের মাঠে বাংলাদেশ দলকে ‘বিপজ্জনক’ বলে জানান পাকিস্তানের এই সাবেক পেসার।

১০ জুন নারায়ণগঞ্জের ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে একমাত্র টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত। আর দুই দলের তিন ওয়ানডের সিরিজ মাঠে গড়াবে ১৮ জুন থেকে। ২১ ও ২৪ জুন হবে পরের দুই ওয়ানডে।

দুই বছরেরও বেশি সময় পর ভারত দলে ফিরেছেন হরভজন সিং। এই স্পিনারের বোলিং লাইনআপে ফেরাটা দলের জন্য ভালো হয়েছে বলে মনে করেন গাভাস্কার। তিনি জানান, হরভজন ফেরায় রবিচন্দ্রন অশ্বিনকে চাপে থাকতে হবে এবং এতে করে দলের মধ্যে প্রতিযোগিতা আরও বাড়বে।