ভারতের পেস বোলিংয়ে সমীহ হাথুরুসিংহের

পেস বোলিং আক্রমণ ভারতের শক্তির দিক নয়, কিন্তু এবার দেশটির বোলাররা দারুণ বল করছেন। শিরোপাধারীদের বিপক্ষে খেলতে নামার আগে তাদের তিন পেসারে হুমকি দেখছেন বাংলাদেশের কোচ চন্দিকা হাথুরুসিংহে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2015, 02:18 PM
Updated : 16 March 2015, 02:32 PM

‘বি’ গ্রুপের সেরা দল হিসেবে কোয়ার্টার-ফাইনালে পৌঁছানোর পথে টানা ছয় ম্যাচ জেতে ভারত। সব প্রতিপক্ষকে অলআউট করা ভারতের বোলিংকে সমীহ করেন হাথুরুসিংহে।
 
ভারতের তিন পেসার মোহাম্মদ সামি, মোহিত শর্মা ও উমেশ যাদব দারুণ ছন্দে আছেন। তিন পেসার সব মিলিয়ে নেন ৩৫ উইকেট। ১০টি করে উইকেট নেন মোহিত ও উমেশ আর সফলতম বোলার সামি নেন ১৫ উইকেট। 
 
ওভার প্রতি রানও খুব বেশি দেননি ভারতের বোলাররা। তিন পেসারের মধ্যে সবচেয়ে খরুচে উমেশ ওভার প্রতি দেন মাত্র ৪.৭০ রান।
 
“ওদের পেসাররা ভালো বল করছে। এই দিকটায় ওরা শক্তিশালী ছিল না। কিন্তু এবার এখানটায়ও ওরা ভালো করছে। এদিকটায় আমাদের নজর রাখতে হবে।”
 
‘এ’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল নিউ জিল্যান্ড। আগের পাঁচ ম্যাচেই সব প্রতিপক্ষকে অলআউট করেছিল তারা। কিন্তু পুরো পঞ্চাশ ওভার ব্যাট করে লড়াইয়ের পুঁজি গড়ে বাংলাদেশ। ছন্দে থাকা শিষ্যদের প্রতি অগাধ আস্থা রয়েছে দলের কোচের। 
 
বিরাট কোহলি, শিখর ধাওয়ান, মহেন্দ্র সিং ধোনিদের উপস্থিতিতে ভারতের ব্যাটিং লাইনআপ খুব শক্তিশালী। হাথুরুসিংহে বলেন, “সাধারণভাবে ভারতের ব্যাটিং খুব ভালো। এবারের টুর্নামেন্টেও তার কোনো ব্যতিক্রম হয়নি। ওদের খুব ভালো কিছু খেলোয়াড় আছে।”
 
আগামী বৃহস্পতিবার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ।