সাকিবের শাস্তি কমলো

সাকিব আল হাসানের ওপর নিষেধাজ্ঞা কমেছে। আগামী ১৫ সেপ্টেম্বর থেকে দেশের হয়ে আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট ম্যাচে খেলতে পারবেন দেশের সেরা ক্রিকেটার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 August 2014, 01:27 PM
Updated : 26 August 2014, 06:38 PM

মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা পর্ষদের সভায় সাকিবের শাস্তি কমানোর সিদ্ধান্ত নেয়া হয়। পরে বিসিবি সভাপতি নাজমুল হাসান সাংবাদিকদের সভার সিদ্ধান্ত জানান।

শৃঙ্খলাভঙ্গের অনেকগুলো ঘটনায় গত ৭ জুলাই সাকিবকে সব ধরণের ক্রিকেট থেকে ৬ মাসের জন্য নিষিদ্ধ করে বিসিবি। এছাড়া আগামী দেড় বছর দেশের বাইরে কোনো প্রতিযোগিতায় খেলার জন্য তাকে অনাপত্তিপত্র না দেয়ার সিদ্ধান্ত নেয় বোর্ড। পরে ক্রিকেটে ফিরতে বিসিবিতে আপিল করেন সাকিব।

নাজমুল সাংবাদিকদের জানান, সভায় সাকিবের আপিলের আবেদন দিয়ে বিশেষভাবে আলোচনা করা হয়েছে। সাকিবের ভেতর কিছু ইতিবাচক দিক দেখা দেয়ার বিষয়টি এতে প্রাধান্য পেয়েছে। আর বোর্ডের কাছে সাকিবের দেয়া আপিলের চিঠি দেখেও বোর্ড সন্তুষ্ট।

"আমরা যেটা মনে করেছি যে, তার ব্যবহারে কিছু পরিবর্তন এসেছে। আমাদের সে বারবার আশ্বস্ত করেছে যে, এই ধরণের ভুল আর সে করবে না।"

তবে বিদেশের টুর্নামেন্টে খেলতে যাওয়ার বিষয়ে সাকিবের ওপর নিষেধাজ্ঞা থাকছেই।

নিষেধাজ্ঞা কমায় ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ খেলতে পারবেন সাকিব।

ফাইল ছবি

ফাইল ছবি

১০ অক্টোবর থেকে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ শুরুর কথা রয়েছে।

সাকিববিহীন বাংলাদেশ দল এখন ওয়েস্ট ইন্ডিজ সফরে আছে, যেখানে তিনটি ওয়ানডের সবগুলোতেই হেরেছে তারা।

তবে জিম্বাবুয়ে সিরিজে খেলতে পারবেন সাকিব।

আগামী অক্টোবর-নভেম্বরে বাংলাদেশ সফরে আসবে জিম্বাবুয়ে।

নির্বাচকরা চাইলে এশিয়ান গেমস ক্রিকেটের জন্যও সাকিবকে বিবেচনায় রাখতে পারবে বলে জানান নাজমুল।

১৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া এশিয়ান গেমসে টি-টোয়েন্টি ক্রিকেটে অংশ নেবে বাংলাদেশ দল। গেমসের ২০১০ আসরে পুরুষদের ক্রিকেটে সোনা জিতেছিল বাংলাদেশ।