রাগের মাথাতেই অবসরের 'হুমকি' সাকিবের

রাগের মাথায় টেস্ট ও ওয়ানডে থেকে অবসর নিতে চেয়েছিলেন সাকিব আল হাসান। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্দেশে দেশে ফিরে এই দাবি করলেন দেশসেরা অলরাউন্ডার।

স্পোর্টস ডেস্ক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 July 2014, 09:03 AM
Updated : 6 July 2014, 03:35 PM

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্দেশে দেশে ফেরেন সাকিব। অনুমতি না নিয়ে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলতে যাওয়ায় বিসিবি সাকিবকে ডেকে পাঠায়। ওয়েস্ট ইন্ডিজে যাওয়ার পথে লন্ডনে ছিলেন সাকিব। সেখান থেকেই ফিরে আসেন তিনি।

রোববার সকালে বিমানবন্দরে সাকিব সাংবাদিকদের বলেন, “দেখেন, আপনার বাবা-মার সাথে যদি আপনার ঝগড়া হয়, আপনি বলবেন, থাকবেন না, দুই দিন খাবেন না। আমারটাও তাই। ওর (কোচ চন্দিকা হাথুরুসিংহে) সাথে রাগের মাথায় তর্কাতর্কি হয়েছে। পরে আমি সরিও বলেছি।"

দেশকে ভালোবাসেন উল্লেখ করে সাকিব জানান, জাতীয় দলের হয়ে অন্তত আরো ১০ বছর খেলতে চান তিনি।

" আমি কখনোই বিতর্কে জড়াতে চাই না। আমি ক্রিকেট খেলতে চাই। ক্রিকেট আমার প্যাশন। খেলাটিকে আমি ভালোবাসি।"

আর কোচ চন্দিকা হাথুরুসিংহেকে অবসর নেয়ার কথা বলে মেইল করার বিষয়টিকে ভুল বোঝাবুঝি উল্লেখ করে সাকিব বলেন, "এখন দেশে ফিরেছি, সব ভুল বোঝাবুঝির অবসান হবে।"

শনিবার বিসিবি সভাপতি নাজমুল হাসান জানান, বোর্ডের অনুমতি না নিয়েই ঢাকা ছাড়েন এই অলরাউন্ডার।

গত মঙ্গলবার থেকে জাতীয় দলের ক্যাম্প শুরু হয়েছে। সেদিন দেশে থাকলেও অনুশীলনে যোগ দেননি সাকিব।

বিসিবি সভাপতি জানান, দেশের বাইরের কোনো টুর্নামেন্টে খেলতে বোর্ডের দেয়া অনাপত্তিপত্র (এনওসি) নেননি সাকিব। উল্টো বোর্ডের ডেকে পাঠানোয় জবাবে হাথুরুসিংহেকে এক মেইলে টেস্ট ও ওয়ানডে থেকে অবসর নিতে চাওয়ার কথা বলেন তিনি।

জাতীয় দলের প্রতি সাকিবের এমন অনীহায় ক্ষেপেছেন বোর্ড সভাপতি। প্রধান কোচের মেইল পেয়ে সোমবার সভা ডেকেছে বিসিবি। সেখানে সাম্প্রতিক সব বিষয়ে বিশদ আলোচনা হবে বলে জানান নাজমুল হাসান।

তবে সাকিব জানান, অনাপত্তিপত্র নেয়া নিয়েও ভুল বোঝাবুঝি হয়েছে।