সিলেটের শুভ সূচনা

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) শুক্রবারের দ্বিতীয় খেলায় গত আসরের রানার্সআপ বরিশাল বর্নার্সকে ৩৩ রানে হারিয়েছে সিলেট রয়্যালস।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2013, 06:51 AM
Updated : 19 Jan 2013, 01:41 AM

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) শুক্রবারের দ্বিতীয় খেলায় গত আসরের রানার্সআপ বরিশাল বর্নার্সকে ৩৩ রানে হারিয়েছে সিলেট রয়্যালস।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৭৫ রান করে সিলেট। জবাবে ৯ উইকেটে ১৪২ রানেই থেমে যায় সিলেটের ইনিংস।

ব্যাট করতে নেমে এক পর্যায়ে ২ উইকেটে ৫৭ রানে ভালো ভিতের ওপরই ছিল বরিশাল। কিন্তু এরপর ৯ বলের মধ্যে ৪ ব্যাটসম্যান বিদায় নিলে ভীষণ চাপে পড়ে যাওয়া বরিশালের স্কোর দাঁড়ায় ৬৪/৬।

নবম ওভারের চতুর্থ বলে আজহার মেহমুদকে মমিনুল হকের ক্যাচে পরিণত করেন বিশ্বনাথ হালদার। এল্টন চিগুম্বুরার করা দশম ওভারে সাব্বির রহমান ও ফিল মাস্টার্ড (২২) রান আউট এবং যুবায়ের আহমেদ এলবিডব্লিউর ফাঁদে পড়ে সাজঘরের পথ ধরেন।

এরপর ২১ বলে ৪টি করে চার ও ছক্কার সাহায্যে কবীর আলীর ৫০ ও মাহমুদুল হাসানের ২০ রান পরাজয়ের ব্যবধানই কমিয়েছে কেবল।

২৩ রানে ৩ উইকেট নিয়ে সিলেটের সেরা বোলার সোহরাওয়ার্দী শুভ।

এর আগে ব্যাট করতে নেমে হ্যামিল্টন মাসাকাদজার (১২ বলে ১৯) সঙ্গে পল স্টারলিংয়ের ৩৭ রানের উদ্বোধনী জুটির সুবাদে শুরুটা ভালোই হয় সিলেটের। দ্বিতীয় উইকেটে মমিনুলের সঙ্গে স্টারলিংয়ের ৫১ রানের আরেকটি ভালো জুটি দলকে বড় সংগ্রহের ভিত গড়ে দেয়।

অর্ধশতকে পৌঁছানোর পর স্টারলিং (৫০) রান আউট হয়ে গেলে খেলায় ফিরে বরিশাল। স্টারলিংয়ের ২৯ বলের ইনিংসে ৮টি চার ও ১টি ছক্কা।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারালেও মমিনুলের ৩৮ বলে ৪৫ রানের সৌজন্যে লড়াইয়ের পুঁজি গড়ে সিলেট।

বরিশালের পক্ষে অধিনায়ক অলক কাপালী ও কবীর দুটি করে উইকেট নেন।