হোল্ডারকে নিয়ে ভারতের সামনে ওয়েস্ট ইন্ডিজ

বাংলাদেশের কাছে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশড হওয়া ওয়েস্ট ইন্ডিজ এবার মুখোমুখি হবে ভারতের। বিশ্রাম শেষে এই সিরিজের দলে ফেরানো হয়েছে সাবেক অধিনায়ক ও অভিজ্ঞ অলরাউন্ডার জেসন হোল্ডারকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 July 2022, 05:47 AM
Updated : 18 July 2022, 08:05 AM

আইপিএল শেষে বিশ্রাম দেওয়ায় বাংলাদেশের বিপক্ষে কোনো সংস্করণের সিরিজেই ছিলেন না হোল্ডার। টেস্ট ও টি-টোয়েন্টিতে জিতলেও ওয়ানডেতে পাত্তাই পায়নি ওয়েস্ট ইন্ডিজ। এই সংস্করণে তাদের আরেকটি কঠিন পরীক্ষা ভারতের সঙ্গে।

বাংলাদেশের বিপক্ষে সিরিজের দল থেকে বাদ পড়েছেন পেস বোলিং অলরাউন্ডার রোমারিও শেফার্ড ও পেসার অ্যান্ডারসন ফিলিপ। ওই সিরিজে ৩ ইনিংসে শেফার্ডের রান ছিল ৩৮, উইকেট পাননি একটিও। ফিলিপ প্রথম ম্যাচে উইকেটশূন্য থাকার পর আর সুযোগ পাননি পরের দুই ম্যাচে।

বাংলাদেশের কাছে ৩-০তে হারার ধাক্কা সামলে ভারতের বিপক্ষে ভালো করবে দল, আশা প্রধান নির্বাচক ও কিংবদন্তি ওপেনার ডেসমন্ড হেইন্সের।

“বাংলাদেশের বিপক্ষে গায়ানায় খুব চ্যালেঞ্জিং সিরিজ গেল আমাদের, তবে ত্রিনিদাদের কন্ডিশনে ভারতের বিপক্ষে ঘুরে দাঁড়াতে মুখিয়ে থাকব আমরা। ক্রিকেটারদের বেশ কজনেরই অনেক উন্নতি হয়েছে। তবে সার্বিকভাবে আমাদের আরও গুছিয়ে উঠতে হবে এবং ভারতের বিপক্ষে আরও ভালো খেলতে হবে।”

ত্রিনিদাদে ম্যাচ তিনটি হবে আগামী ২২, ২৪ ও ২৭ জুলাই।

ওয়ানডেতে খুব বাজে সময় কাটছে ওয়েস্ট ইন্ডিজের। সবশেষ ৬ ম্যাচেই তারা হেরেছে। এই বছর ১৫ ম্যাচে তাদের জয় কেবল ৪টিতে। সেই জয়গুলির ৩টি এসেছে নেদারল্যান্ডসের বিপক্ষে, একটি আয়ারল্যান্ডের সঙ্গে।

এই সিরিজের জন্য ভারত পাঠাচ্ছে খর্বশক্তির দল। শিখর ধাওয়ানের নেতৃত্বে এই দলে নেই রোহিত শর্মা, বিরাট কোহলি, হার্দিক পান্ডিয়া, রিশাভ পান্ত জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামির মতো তারকারা। চোটের কারণে নেই লোকেশ রাহুলও।

ওয়েস্ট ইন্ডিজ দল: নিকোলাস পুরান (অধিনায়ক), শেই হোপ (সহ-অধিনায়ক), শামার ব্রুকস, কেসি কার্টি, জেসন হোল্ডার, আকিল হোসেন, আলজারি জোসেফ, ব্র্যান্ডন কিং, কাইল মেয়ার্স, গুডাকেশ মোটি, কিমো পল, রভম্যান পাওয়েল, জেডেন সিলস।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক