প্রায় তিন বছর পর বাংলাদেশ ‘এ’ দলের সিরিজ

বাংলাদেশ ‘এ’ দল সবশেষ কবে ম্যাচ খেলেছে, দেশের ক্রিকেট সংশ্লিষ্ট অনেকেও হয়তো মনে করতে পারবেন না ঠিকঠাক। লম্বা সেই অপেক্ষা শেষ হচ্ছে। আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজে আনঅফিসিয়াল টেস্ট ও একদিনের ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ ‘এ’ দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 July 2022, 03:01 PM
Updated : 6 July 2022, 03:01 PM

এই সফরে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে বাংলাদেশ ‘এ’ দল খেলবে দুটি আনঅফিসিয়াল টেস্ট ও তিনটি একদিনের ম্যাচ। সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি আন্তর্জাতিক স্টেডিয়ামে হবে সবকটি ম্যাচ।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড বুধবার সিরিজের সূচি ঘোষণা করে। প্রথম চারদিনের ম্যাচটি শুরু হবে ৪ অগাস্ট, পরেরটি ১০ অগাস্ট। একদিনের ম্যাচের সিরিজের তিন ম্যাচ ১৬, ১৮ ও ২০ অগাস্ট।

বাংলাদেশ ‘এ’ দল সবশেষ সিরিজ খেলেছে ২০১৯ সালের সেপ্টেম্বর-অক্টোবরে। সেবার শ্রীলঙ্কা সফরে তিনটি আনঅফিসিয়াল টেস্ট ও তিনটি একদিনের ম্যাচ ছিল। যদিও প্রথম আনঅফিসিয়াল টেস্টে একটি বলও হয়নি বৃষ্টির কারণে।

বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরির বিশ্বাস, এই সিরিজের অভিজ্ঞতা ক্রিকেটারদের প্রস্তুত করে তুলবে আন্তর্জাতিক ক্রিকেটের জন্য।

“আন্তর্জাতিক ক্রিকেটের সূচির ব্যস্ততা ক্রমেই বাড়ছে, তাই ভালো মানের প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেট খেলে তৈরি থাকা ক্রিকেটারদের জন্য গুরুত্বপূর্ণ। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজকে আমরা ধন্যবাদ জানাই এই সিরিজ আয়োজনের জন্য। চার দিনের টেস্ট ও একদিনের ম্যাচগুলি ক্রিকেটারদের জন্য হবে মহামূল্য অভিজ্ঞতা।”

এই সিরিজ দিয়ে দেড় বছর পর মাঠে ফিরছে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল। সবশেষ ২০২০ সালের ডিসেম্বরে তারা খেলেছিল নিউ জিল্যান্ড সফরে।

আগামী বছর ফিরতি সফরে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বাংলাদেশে আসার ব্যাপারে আলোচনা করা হচ্ছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক