ইতিহাস গড়ে বিশ্বকাপে ইন্দোনেশিয়া

শেষ ওভারে জয়ের জন্য পাপুয়া নিউ গিনির দরকার ৩ রান, হাতে ২ উইকেট। ১৮ বছর বয়সী বোলার আইয়ু কুর্নিয়ার্তিনি প্রথম দুই বলেই ২ উইকেট নিয়ে টেনে দিলেন ম্যাচের ইতি। উৎসবে মেতে উঠল ইন্দোনেশিয়া। যে কোনো পর্যায়ে প্রথমবারের মতো আইসিসি বিশ্বকাপে খেলার টিকেট পাওয়া বলে কথা!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 July 2022, 11:22 AM
Updated : 6 July 2022, 11:29 AM

রোমাঞ্চকর লড়াইয়ে পাপুয়া নিউ গিনি অনূর্ধ্ব-১৯ দলকে ২ রানে হারিয়ে আইসিসি অনূর্ধ্ব-১৯ উইমেন’স টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসরে খেলা নিশ্চিত করেছে ইন্দোনেশিয়া।

পূর্ব এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের বাছাইপর্বের ম্যাচে মঙ্গলবার ইন্দোনেশিয়ার বালিতে আগে ব্যাটিংয়ে নেমে স্বাগতিকরা ২০ ওভারে ৮ উইকেটে করে ৮৯ রান। ৪ বল বাকি থাকতে ৮৭ রানে অলআউট হয়ে যায় পাপুয়া নিউ গিনি।   

বিশ্বকাপের টিকেট পেয়ে উচ্ছ্বসিত ইন্দোনেশিয়ার অধিনায়ক ওয়েসিকারাত্না দেবী।

“পুরো দলের জন্য আমি খুবই আনন্দিত ও গর্বিত। আমরা এই পর্যায়ে পৌঁছাতে পেরেছি, আমার বিশ্বাসই হচ্ছে না। এখন বিশ্বকাপে সাফল্য দিয়ে ইন্দোনেশিয়ার সব মানুষকে গর্বিত করতে আমরা বদ্ধপরিকর।”

বাছাইয়ে তিন ম্যাচের দুটিতে জেতে ইন্দোনেশিয়া, একটিতে পাপুয়া নিউ গিনি। টুর্নামেন্টের সেরা বোলার ও সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতেন পাপুয়া নিউ গিনির ডিকা লোহিয়া। তার অলরাউন্ড নৈপুণ্যেই একমাত্র জয়টি পায় দল। সেখানে তিনি বল হাতে ৮ রানে নেন ৫ উইকেট। পরে রান তাড়ায় খেলেন অপরাজিত ২৫ রানের ইনিংস।

আগামী বছরের জানুয়ারিতে ১৬ দলের মূল টুর্নামেন্ট হবে দক্ষিণ আফ্রিকায়।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক