এনামুলকে মনে ধরেছে ডমিঙ্গোর, তবে…

দীর্ঘদিন পর দলে ফিরে লাল আর সাদা বলের ক্রিকেটে সামান্য একটু ঝলক দেখাতে পেরেছেন এনামুল হক। তাতে রোমাঞ্চ জেগেছে রাসেল ডমিঙ্গোর মনে। তবে এনামুল পারেননি কোনো ইনিংসকেই বড় কিছু বা উল্লেখযোগ্য স্কোরে রূপ দিতে। বাংলাদেশ কোচও তাই হয়েছেন আশাহত। দলে ফেরা এই ব্যাটসম্যানের কাছে কোচের চাওয়া বড় ইনিংস।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 July 2022, 06:40 AM
Updated : 3 July 2022, 07:07 AM

এবারের ঢাকা প্রিমিয়ার লিগে অবিশ্বাস্য ধারাবাহিকতা দেখিয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশের টি-টোয়েন্টি ও ওয়ানডে স্কোয়াডে ফেরেন এনামুল। তবে নাটকীয়ভাবে তার আন্তর্জাতিক ক্রিকেটে ফেরাটা হয় টেস্ট দিয়ে!

ইয়াসির আলি চৌধুরি চোটে পড়ার পর দ্বিতীয় টেস্টের আগে দলে যোগ করা হয় এনামুলকে। সেন্ট লুসিয়া টেস্টে একাদশেও জায়গা হয়ে যায় তার। প্রায় ৮ বছর পর তিনি আবার স্বাদ পান টেস্ট খেলার। ফেরার ইনিংসে শুরুটাও ভালো করেন। তবে আউট হয়ে যান ২৩ রান করে। দ্বিতীয় ইনিংসে বিদায় নেন ৪ রানে।

এরপর টি-টোয়েন্টির পালা। ডমিনিকায় শনিবার সিরিজের প্রথম টি-টোয়েন্টিতেও সুযোগ পান খেলার। দেশের হয়ে এই সংস্করণে খেলতে নামেন তিনি সাড়ে ৬ বছরের বেশি সময় পর। মুনিম শাহরিয়ারের সঙ্গে ইনিংস শুরুর দায়িত্বও পান তিনি।

মুনিমকে দল প্রথম ওভারে হারালেও এনামুলের আগ্রাসী মানসিকতা ছিল চোখে পড়ার মতো। নিজের প্রথম বলে তিনি বাউন্ডারি মারেন জায়গা বানিয়ে কাট শট খেলে। দ্বিতীয় বলেও বাউন্ডারি আদায় করেন পুল শটে।

পরের সময়টাতেও তার ব্যাটে দেখা গেছে রান করার তাড়া। আক্রমণাত্মক শট খেলার পাশাপাশি এক-দুই রান নেওয়ার চেষ্টাও দেখা গেছে। যদিও সফল হননি খুব একটা। শেষ পর্যন্ত তার ইনিংস শেষ হয়েছে ১৬ রানেই।

তবে এর মধ্যেই কোচের নজর কাড়তে পেরেছেন এনামুল। ২৯ বছর বয়সী ক্রিকেটারের মানসিকতা ও সামগ্রিক আবেদন ভালো লেগেছে, ম্যাচ শেষে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে বললেন কোচ।

“সে টেস্ট ও টি-টোয়েন্টি দলে এসেছে। যা দেখেছি, সত্যিই ভালো লেগেছে। টেকনিক ভালো, রান করার সুযোগ খোঁজে। তার উপস্থিতি ভালো (মাঠে), ভালো ফিল্ডারও, এটা গুরুত্বপূর্ণ। এরকম অভিজ্ঞ ও দারুণ ফর্মে থাকা একজনকে ফিরে পাওয়া দারুণ।”

“তবে তাকে রান করতে হবে। গোটা দুই ম্যাচে শুরু ভালো করেছে… তবে সব মিলিয়ে গত সপ্তাহ দুয়েকে তাকে যেমন দেখলাম, আমি রোমাঞ্চিত।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক