অ্যান্ডারসন ফেরায় বাদ রেকর্ড গড়া ওভারটন

জেমস অ্যান্ডারসন ফিট না থাকায় নিউ জিল্যান্ডের বিপক্ষে হেডিংলি টেস্টে সুযোগ পেয়ে ব্যাট হাতে রেকর্ড গড়েছিলেন জেমি ওভারটন। তবুও ভারত টেস্টের একাদশে জায়গা ধরে রাখতে পারলেন না তিনি। অ্যান্ডারসন ফেরায় বাদ পড়তে হলো তাকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 June 2022, 12:41 PM
Updated : 30 June 2022, 12:41 PM

গত বছর স্থগিত হওয়া টেস্ট সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচটি নতুন সূচিতে খেলতে যাচ্ছে ভারত ও ইংল্যান্ড। এজবাস্টনে শুক্রবার শুরু হতে যাওয়া লড়াইয়ের জন্য আগের দিন একাদশ ঘোষণা করে দিয়েছে স্বাগতিকরা।

বেন ফোকস করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় নিউ জিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ও শেষ টেস্টের পঞ্চম দিন ইংলিশদের কিপিংয়ের দায়িত্ব পালন করেন স্যাম বিলিংস। এখনও সেরে ওঠেননি ফোকস। ফলে আসছে ম্যাচের একাদশে টিকে গেছেন বিলিংস।

অ্যান্ডারসনের অনুপস্থিতিতে হেডিংলি টেস্টে অভিষেক হয় ওভারটনের। দলের কঠিন বিপর্যয়ে ব্যাটিংয়ে নেমে এই পেস বোলিং অলরাউন্ডার ব্যাট হাতে মেলে ধরেন নিজেকে। জনি বেয়ারস্টোর সঙ্গে সপ্তম উইকেটে গড়েন ২৪১ রানের জুটি।

টেস্ট অভিষেকে আট নম্বরে ব্যাটিংয়ে নেমে ইংল্যান্ডের প্রথম ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি করার সম্ভাবনা জাগান ওভারটন। কিন্তু শেষ পর্যন্ত ৯৭ রানে থামতে হয় তাকে। অভিষেক টেস্টে এই পজিশনে ইংল্যান্ডের কোনো ব্যাটসম্যানের যা সর্বোচ্চ ইনিংস। ২০১৬ সালে চেন্নাইয়ে ভারতের বিপক্ষে  লিয়াম ডসনের অপরাজিত ৬৬ রান ছিল আগের রেকর্ড।

নিউ জিল্যান্ড সিরিজে ব্যাট হাতে বাজে সময় কাটালেও টিকে গেছেন জ্যাক ক্রলি। যথারীতি ওপেনিংয়ে তার সঙ্গী অ্যালেক্স লিস। বাকি জায়গাগুলোয় আসেনি কোনো পরিবর্তন।

ইংল্যান্ড একাদশ: জ্যাক ক্রলি, অ্যালেক্স লিস, অলিভার পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস (অধিনায়ক), স্যাম বিলিংস (উইকেটরক্ষক), ম্যাথু পটস, স্টুয়ার্ট ব্রড, জ্যাক লিচ, জেমস অ্যান্ডারসন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক