বাংলাদেশ ও নিউ জিল্যান্ডের বিপক্ষে খেলতে মুখিয়ে বাবর

পাকিস্তানের সবশেষ নিউ জিল্যান্ড সফরে টি-টোয়েন্টি সিরিজ থেকে বাবর আজম ছিটকে গিয়েছিলেন চোটের কারণে। দেশটিতে এবার ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে খেলার জন্য তাই অধীর হয়ে অপেক্ষা করছেন তিনি। বাংলাদেশ ও নিউ জিল্যান্ডের বিপক্ষে ম্যাচগুলো টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতিতে তাদের সাহায্য করবে বলে মনে করছেন পাকিস্তান অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 June 2022, 03:29 PM
Updated : 28 June 2022, 03:29 PM

আগামী অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আগ মুহূর্তে হবে ত্রিদেশীয় সিরিজটি। বৈশ্বিক আসরের প্রস্তুতির অংশ হিসেবে আয়োজিত এই সিরিজে প্রতিটি দল পরস্পরের সঙ্গে খেলবে দুটি করে ম্যাচ। এরপর পয়েন্ট টেবিলের সেরা দুই দল খেলবে ফাইনালে।

নিউ জিল্যান্ড ক্রিকেট মঙ্গলবার ত্রিদেশীয় সিরিজের সূচি ঘোষণা করে। এ দিনই পাকিস্তানে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে সিরিজটি নিয়ে প্রত্যাশার কথা শোনান বাবর।  

“আমি খুশি যে, আমরা নিউ জিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে খেলব। এটি আমাদের অনেক সাহায্য করবে এবং তা শুধু অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য মানিয়ে নেওয়াই নয়, আমাদের প্রস্তুতিকেও চূড়ান্ত পর্যায়ে নিয়ে যাবে।”

“আঙুলের চোটের কারণে নিউ জিল্যান্ডে সবশেষ সিরিজে আমি খেলতে পারিনি। ক্রাইস্টচার্চে ভালো দুটি প্রতিপক্ষের বিপক্ষে ক্রিকেট খেলতে আমি মুখিয়ে আছি।”

আগামী ৭ অক্টোবর বাংলাদেশ ও পাকিস্তানের ম্যাচ দিয়ে শুরু হবে তিন দলের এই লড়াই। ফাইনাল হবে ১৪ অক্টোবর। সবগুলো ম্যাচই হবে ক্রাইস্টচার্চে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক