আমলাকে ছাড়িয়ে মিচেলের রেকর্ড

ব্যাট হাতে স্বপ্নের মতো কাটানো সিরিজে একের পর এক রেকর্ড গড়ে চলেছেন ড্যারিল মিচেল। প্রথম সফরকারী ব্যাটসম্যান হিসেবে ইংল্যান্ডের মাটিতে তিন বা এর কম ম্যাচের টেস্ট সিরিজে পাঁচশ রানের মাইলফলক স্পর্শ করেছেন নিউ জিল্যান্ডের এই ব্যাটসম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 June 2022, 01:16 PM
Updated : 26 June 2022, 03:52 PM

হেডিংলি টেস্টের চতুর্থ দিন লাঞ্চ বিরতির সময় প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান মিচেল দ্বিতীয় ইনিংসে খেলছিলেন ৪৪ রানে। সিরিজে ৩ ম্যাচে ৬ ইনিংসে তার রান তখন ৫২৬।

ইংল্যান্ডে তিন বা এর কম ম্যাচের সিরিজে সবচেয়ে বেশি রানের রেকর্ড এতদিন ছিল হাশিম আমলার। ২০১২ সালে ৩ ম্যাচের ৫ ইনিংসে দক্ষিণ আফ্রিকার এই ব্যাটসম্যান ১২০.৫০ গড়ে রান করেছিলেন ৪৮২।

ইংল্যান্ডে কোনো সিরিজে সফরকারী ব্যাটসম্যানের সবচেয়ে বেশি রানের রেকর্ড স্যার ডন ব্র্যাডম্যানের। সর্বকালের সেরা ব্যাটসম্যান হিসেবে বিবেচিত ব্র্যাডম্যান ১৯৩০ সালের অ্যাশেজে ৫ ম্যাচের ৭ ইনিংসে ১৩৯.১৪ গড়ে করেছিলেন ৯৭৪ রান। সিরিজে তার চার সেঞ্চুরির দুটি ছিল ডাবল, একটি ট্রিপল।

মিচেল এই সিরিজে সেঞ্চুরি করেছেন তিন টেস্টেই। দেশের বাইরে তিন ম্যাচের সিরিজে প্রতিটি টেস্টে সেঞ্চুরি করা ইতিহাসের প্রথম ব্যাটসম্যান তিনি। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে নিউ জিল্যান্ডের কোনো ব্যাটসম্যানের সর্বোচ্চ রানের রেকর্ডে তিনি পেছনে ফেলেছেন মার্টিন ডনেলিকে (৪৬২)।