কোভিড আক্রান্ত হয়ে টেস্টে অনিশ্চিত রোহিত

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ জয়ের অভিযানে নামার আগে বড় ধাক্কা খেল ভারত। করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন  দলটির অধিনায়ক রোহিত শর্মা। তাতে সিরিজ নির্ধারণী টেস্টে তার খেলা নিয়ে জেগেছে শঙ্কা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 June 2022, 09:39 AM
Updated : 26 June 2022, 09:39 AM

লেস্টারশায়ারের বিপক্ষে ভারতের চলমান প্রস্তুতি ম্যাচের তৃতীয় দিনের খেলা শেষে ভারতীয় ক্রিকেট বোর্ড টুইট করে জানিয়েছে বিষয়টি। টিম হোটেলে আইসোলেশনে আছেন তিনি।

লেস্টারে গত বৃহস্পতিবার শুরু হওয়া চার দিনের প্রস্তুতি ম্যাচে প্রথম ইনিংসে ২৫ রান করেছিলেন এই ডানহাতি ব্যাটসম্যান। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামেননি তিনি। 

রোহিতের আগে প্রাণঘাতী রোগটিতে আক্রান্ত হয়েছিলেন টেস্ট দলে থাকা অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। দেশ ছাড়ার আগে নিয়মিত পরীক্ষায় কোভিড পজিটিভ হওয়ায় প্রথমে দলের সঙ্গে ইংল্যান্ড যেতে পারেননি তিনি।

ইংল্যান্ড ও নিউ জিল্যান্ডের মধ্যকার চলমান টেস্ট সিরিজের নিয়ম যদি অনুসরণ করা হয়, তাহলে রোহিতকে ৫ দিন আইসোলেশনে থাকতে হবে। টেস্ট শুরু হতেও বাকি আছে পাঁচ দিন।

এজবাস্টনে আগামী ১ জুলাই শুরু হবে ম্যাচটি। গত বছর চার টেস্ট হওয়ার পর ভারত দলে করোনাভাইরাস ছড়িয়ে পড়লে সিরিজটি স্থগিত করা হয়েছিল। সেসময় তারা এগিয়ে ছিল ২-১ ব্যবধানে। স্থগিত হওয়া সেই ম্যাচই হবে এবার।

এরপর ইংলিশদের বিপক্ষে তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডেও খেলবে ভারত। 

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক