শ্রীলঙ্কা দলে টেস্ট অভিষেকের অপেক্ষায় থাকা ভ্যান্ডারসে

দুর্দান্ত না হলেও ওয়ানডে সিরিজে খুব একটা খারাপ করেননি জেফ্রি ভ্যান্ডারসে। এবার তিনি ডাক পেলেন টেস্ট দলে। লাল বলের ক্রিকেটে অভিষেকের অপেক্ষায় থাকা এই লেগ স্পিনারকে নিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের জন্য দল সাজিয়েছে শ্রীলঙ্কা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2022, 10:59 AM
Updated : 25 June 2022, 10:59 AM

দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য শ্রীলঙ্কা ক্রিকেট শনিবার ১৮ সদস্যের দল ঘোষণা করেছে। 

২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে শ্রীলঙ্কা স্কোয়াডের অংশ ছিলেন ভ্যান্ডারসে। কিন্তু শৃঙ্খলা ভঙ্গের কারণে তাকে দেশে ফেরত পাঠানো হয়েছিল। ওই ঘটনায় তাকে এক বছরের জন্য আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ করার পাশাপাশি তার বার্ষিক চুক্তির ২০ শতাংশ জরিমানা করা হয়েছিল।

প্রথম শ্রেণির ক্রিকেটে এখন পর্যন্ত ৫৫টি ম্যাচ খেলেছেন ৩২ বছর বয়সী এই ক্রিকেটার। উইকেট পেয়েছেন ২৩৩টি। শ্রীলঙ্কার হয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে ৩৩ ম্যাচে তার ঝুলিতে রয়েছে ৩২টি উইকেট।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সদ্য শেষ হওয়া ওয়ানডে সিরিজে চার ম্যাচে তার শিকার ৫ উইকেট।

গত মাসের বাংলাদেশের বিপক্ষে সিরিজের দল থেকে বাদ পড়েছেন কামিল মিশারা ও সুমিন্দা লাকশান। দলে ফিরেছেন টপ অর্ডার ব্যাটসম্যান পাথুম নিসানকা। তিনি সবশেষ টেস্ট খেলেছেন গত মার্চে, ভারতের বিপক্ষে। ওই টেস্টে দুই ইনিংসে তার রান ছিল যথাক্রমে অপরাজিত ৬১ ও ৬।

আগামী ২৯ জুন গলে শুরু হবে প্রথম টেস্ট। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ এই সিরিজ। 

টি-টোয়েন্টি সিরিজ হারের পর ওয়ানডে সিরিজে ৩-২ ব্যবধানে জিতেছে শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কা টেস্ট দল: দিমুথ করুণারত্নে (অধিনায়ক), পাথুম নিসানকা, ওশাদা ফার্নান্দো, অ্যাঞ্জেলো ম্যাথিউস, কুসল মেন্ডিস, ধনাঞ্জয়া ডি সিলভা, কামিন্দু মেন্ডিস, নিরোশান ডিকভেলা, দিনেশ চান্দিমাল, রমেশ মেন্ডিস, চামিকা করুণারত্নে, কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো, আসিথা ফার্নান্দো, দিলশান মাদুশঙ্কা, প্রাভিন জয়াবিক্রমা, লাসিথ এম্বুলদেনিয়া, জেফ্রি ভ্যান্ডারসে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক