অজুহাত দিতে চান না তামিম

২৯, ২২, ৪৬- আক্ষেপ জাগানিয়া একেকটি স্কোর। টেস্টে ওপেনারদের জন্য প্রথম চ্যালেঞ্জ শুরুর সময়টা কাটিয়ে দেওয়া। তামিম ইকবাল সেটি করতে পেরেছেন ওয়েস্ট ইন্ডিজ সফরের তিন ইনিংসেই। কিন্তু এরপর যখন ইনিংস বড় করার পালা, সেখানেই বিপত্তি। একটিও পারেননি বড় করতে! অভিজ্ঞ ওপেনার সেই দায়টা নিচ্ছেন নিজের কাঁধে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 June 2022, 03:06 AM
Updated : 25 June 2022, 03:06 AM

প্রথম টেস্টে দুই দফায় ভালো শুরুর পর তামিম আউট হন নিজের ভুলে। প্রথমটি লেগ স্টাম্পের বেশ বাইরের বলে, পরেরটি ছেড়ে দেওয়ার মতো বলে ব্যাট পেতে দিয়ে। এরপর সেন্ট লুসিয়া টেস্টে শুক্রবার প্রথম দিনে আবার ব্যাটিংয়ে নামতে হয় তাকে দল টস হারার পর। ঘাসের ছোঁয়া থাকা ও অসমান বাউন্সের উইকেটে শুরুটা তিনি দুর্দান্ত করেন। একের পর এক বাউন্ডারি আদায় করেন।

কিন্তু এবার বড় ইনিংস তো বহুদূর, ফিফটিও করতে পারেননি। আলগা শটে আউট হন ৯ চারে ৪৬ রান করে।

দিনের খেলা শেষে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে তামিম বললেন, আউট হওয়ার বলটি তার প্রত্যাশার চেয়ে একটু বেশি লাফিয়েছিল। তবে এটিকে অজুহাত হিসেব দাঁড় করাতে চান না তিনি।

“টেস্ট ক্রিকেটে এরকম শুরু পেয়ে গেলে সাধারণত আমার ইনিংসগুলো বড় হয়। দুর্ভাগ্যজনক যে বড় করতে পারিনি। আজকের বলটি আমি ছেড়ে দিতে পারতাম। তবে বলটি যতটা ওঠার কথা নয়, তার চেয়ে বেশি উঠেছে। এজন্য ব্যাটের স্টিকারে লাগে।”

“তবে আমি ওরকম নই যে এখানে এসে বলব ‘এ কারণে হয়নি, ও কারণে হয়নি।’ আমার কাছে মনে হয়, যখন আমি শুরুটা পাচ্ছি, দলের সিনিয়র সদস্য হিসেবে, বড় করা উচিত ছিল। এখানে কোনো অজুহাত নেই।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক