হজে যেতে ভারত সিরিজে খেলবেন না রশিদ

ঘরের মাঠে ভারতের বিপক্ষে সাদা বলের সিরিজে আদিল রশিদকে পাচ্ছে না ইংল্যান্ড। হজে যাচ্ছেন ইংল্যান্ডের এই লেগব্রেক বোলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 June 2022, 10:37 AM
Updated : 24 June 2022, 10:37 AM

শুধু ভারত সিরিজ নয়, ইয়র্কশায়ারের হয়ে টি-টোয়েন্টি ব্লাস্টের পরের অংশেও খেলতে পারবেন না এই ক্রিকেটার।

বছরের শুরুর দিকেই রশিদ সিদ্ধান্ত নেন এবার হজে যাওয়ার। ইসিবি ও ইয়র্কশায়ার থেকে ছুটিও পেয়েছেন তিনি।

হজের উদ্দেশে শনিবার যাত্রা করবেন ৩৪ বছর বয়সী রশিদ। হজ শেষে ‍জুলাইয়ের মাঝামাঝি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইংল্যান্ডের সাদা বলের সিরিজের আগে তিনি দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।

সদ্য শেষ হওয়া নেদারল্যান্ডসের বিপক্ষে ৩-০ ব্যবধানে জেতা ওয়ানডে সিরিজে খেলেছেন রশিদ। আমস্টিলভিনে নেট সেশনের ফাঁকে ইএসপিএনক্রিকইনফোর সঙ্গে হজ নিয়ে কথা বলেন এই লেগি।

“হজ পালনের জন্য আমি অনেক দিন ধরেই অপেক্ষা করছিলাম, কিন্তু সঠিক সময় বের করা কঠিন হচ্ছিল। এই বছর আমার মনে হলো যে এবার এটা আমাকে করতেই হবে এবং আমি তা করতে চাইও।”

“আমি ইসিবি ও ইয়র্কশায়ারের সঙ্গে এ বিষয়ে কথা বললাম এবং তারা খুব ভালোভাবেই বুঝতে পারল এবং উৎসাহও দিল এভাবে: হ্যাঁ, তোমার যা করার প্রয়োজন তা করো এবং যখন সম্ভব হবে তখন ফিরে আসো। আমি ও আমার স্ত্রী হজে যাচ্ছি এবং কয়েক সপ্তাহ সেখানে থাকব।”

আগামী ৭ জুলাই শুরু হবে ভারত-ইংল্যান্ড তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু ১২ জুলাই, যা শেষ হবে ১৭ জুলাই।

রশিদের অনুপস্থিতিতে ম্যাট পার্কিনসনের সামনে ভারতের বিপক্ষে সীমিত ওভারের সিরিজে খেলার দুয়ার খুলে যেতে পারে।

এ মাসের শুরুতেই নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে জ্যাক লিচের কনকাশন বদলি হিসেবে টেস্ট অভিষেক হয়েছে তার। সাদা বলে অবশ্য তার অভিষেক হয়েছে আগেই। এখন পর্যন্ত ৫টি ওয়ানডে ও ৪টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক