শুরুর আগেই শেষ সাইফের উইন্ডিজ সফর

জাতীয় দলের হয়ে মাঠে ফেরার অপেক্ষা আরও দীর্ঘায়িত হচ্ছে মোহাম্মদ সাইফ উদ্দিনের। বোলিং ফিটনেস পুরোপুরি ভাবে না থাকায় ওয়েস্ট ইন্ডিজ যেতে পারছেন না এই পেস বোলিং অলরাউন্ডার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 June 2022, 12:09 PM
Updated : 23 June 2022, 12:09 PM

গত অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝে চোট নিয়ে দেশে ফেরেন সাইফ। এরপর আর জাতীয় দলে খেলা হয়নি। এবার ওয়েস্ট ইন্ডিজ সফরের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে তাকে রাখা হয়েছিল। কিন্তু ফেরা হলো না এবারও।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বুধবার জাতীয় নির্বাচক ও চিকিৎসক-ফিজিওদের সামনে বোলিং করেন সাইফ। বিসিবি বৃহস্পতিবার সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, এখনও পর্যন্ত ‘সন্তোষজনক’ বোলিং ফিটনেস পাননি সাইফ। আরেকটু বিস্তারিত ব্যাখ্যা করেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীস চৌধুরি।

“যদিও সাইফ ট্রেনিং চালিয়ে যাচ্ছে, তবে আমাদের মনে হয়েছে, আন্তর্জাতিক ক্রিকেটের তীব্রতার সঙ্গে মানিয়ে নেওয়ার মতো বোলিং ফিটনেসের পর্যায়ে এখনও সে যেতে পারেনি। সে তার পুনর্বাসন চালিয়ে যাবে এবং ফিটনেস নিয়ে কাজ করে যাবে, তাই ওয়েস্ট ইন্ডিজ সফরে যেতে পারবে না।”

চোট কাটিয়ে গত মার্চ-এপ্রিলে ঢাকা লিগে অবশ্য আবাহনী লিমিটেডের হয়ে খেলেন সাইফ। ১৪ ম্যাচ খেলে উইকেট নেন ২২টি, দেশের পেসারদের মধ্যে যা ছিল লিগের সর্বোচ্চ। ব্যাট হাতে ২৭০ রান করেন ৬৭.৫০ গড় ও ১১২.৫০ স্ট্রাইক রেটে।

লিগে এত ম্যাচ পারফর্ম করার পর তাকে ফিট বলেই ধরে নেওয়া হয়েছিল। ওয়েস্ট ইন্ডিজ সফরের দলে রাখা হয়েছিল এজন্যই। তবে এখন জানা গেল বোলিং ফিটনেসের ঘাটতির কথা।

ওয়েস্ট ইন্ডিজ সফরে সীমিত ওভারের দলের যারা টেস্ট স্কোয়াডে নেই, তাদের ঢাকা ছাড়ার কথা শুক্রবার।