ধাওয়ানকে টি-টোয়েন্টি বিশ্বকাপে দেখছেন না গাভাস্কার

ভারতীয় ক্রিকেট দলে শিখর ধাওয়ান এখন আর অপরিহার্য নন। সবশেষ দক্ষিণ আফ্রিকা সিরিজে রোহিত শর্মা ও লোকেশ রাহুলের অনুপস্থিতিতেও তার জায়গা মেলেনি স্কোয়াডে। গত আইপিএলে সময়টা ভালো কাটলেও তাই এই অভিজ্ঞ ওপেনারকে আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে দেখছেন না সুনিল গাভাস্কার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 June 2022, 05:32 PM
Updated : 21 June 2022, 05:51 PM

স্টার স্পোর্টসকে ভারতীয় ব্যাটিং কিংবদন্তি বলেছেন, ধাওয়ানকে বাইরে রেখেই ভারত বিশ্বকাপ পরিকল্পনা সাজাচ্ছে বলেই মনে হচ্ছে তার।

৩৬ বছর বয়সী ধাওয়ান ২০১৪ ও ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেছেন। গত বছর সংযুক্ত আরব আমিরাত ও ওমানে হওয়া আসরে না খেললেও আইপিএলের ফর্ম তাকে আলোচনায় নিয়ে আসে।

পাঞ্জাব কিংসের হয়ে ১৪ ম্যাচে তিন ফিফটিতে ১২২.৬৬ স্ট্রাইক রেটে ৪৬০ রান করেন ধাওয়ান। আসরে অষ্টম সর্বোচ্চ রান স্কোরার ছিলেন তিনি।

কিন্তু দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে সুযোগ মেলেনি তার। রোহিত শর্মা ও লোকেশ রাহুলের অনুপস্থিতিতে তরুণ রুতুরাজ গায়কোয়াড় ও ইশান কিষানে ভরসা রাখে দল।

ধাওয়ানের জায়গা মেলেনি আসন্ন যুক্তরাজ্য সফরের সাদা বলের স্কোয়াডেও। এই মাসের শেষ দিকে আয়ারল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে শুরু হবে যে সফর। সব কিছু মিলিয়েই ধাওয়ানকে অস্ট্রেলিয়ায় হতে যাওয়া বিশ্বকাপে দেখছেন না গাভাস্কার।

“যদি তার নাম থাকত (বিশ্বকাপের পরিকল্পনায়), তবে আয়ারল্যান্ডের বিপক্ষে স্কোয়াডেই দেখা যেত। অনেকে ইংল্যান্ডে গেছে এবং সে এই স্কোয়াডে থাকতে পারে। যদি না থাকে, আমি তাকে বিশ্বকাপে দেখি না।”

দক্ষিণ আফ্রিকা সিরিজে সুযোগ পেয়ে রুতুরাজ খুব একটা ভালো করতে না পারলেও কিষান ছিলেন সিরিজের সর্বোচ্চ রান স্কোরার। ৫ ম্যাচে দুই ফিফটিকে ২০৬ রান করেন তিনি।

তবে অস্ট্রেলিয়ায় হতে যাওয়া আসরে ভারতের ওপেনিং কম্বিনেশন নিয়ে কোনো দ্বিধা নেই গাভাস্কারের।

“আমার ওপেনিং কম্বিনেশনে ফিট থাকলে লোকেশ রাহুল এবং তার পাশে রোহিত শর্মা থাকবে।”

টি-টোয়েন্টি বিশ্বকাপ মাঠে গড়াবে ১৬ অক্টোবর। ভারত তাদের প্রথম ম্যাচ খেলবে পাকিস্তানের বিপক্ষে, ২৩ অক্টোবর মেলবোর্নে।