ভারতের বিপক্ষে আয়ারল্যান্ড দলে ২ নতুন মুখ

ঘরোয়া ক্রিকেটে ব্যাটে-বলে দারুণ পারফরম্যান্সের পুরস্কার পেলেন স্টিভেন ডোহেনি ও কনর ওলফার্ট। ভারতের বিপক্ষে আসছে টি-টোয়েন্টি সিরিজের জন্য প্রথমবারের মতো আয়ারল্যান্ড দলে ডাক পেয়েছেন এই দুই ক্রিকেটার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 June 2022, 04:34 PM
Updated : 15 June 2022, 04:34 PM

চলতি মাসের শেষের দিকে হতে যাওয়া দুই ম্যাচের সিরিজের জন্য বুধবার ১৪ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট আয়ারল্যান্ড।

দল থেকে বাদ পড়েছেন অলরাউন্ডার শেন গেটকেট ও স্পিনার সিমি সিং। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে আয়ারল্যান্ড দলের অংশ ছিলেন তারা।

টপ অর্ডার ব্যাটসম্যান ডোহেনি কিপিংও করতে পারেন। চলতি ইন্টার-প্রোভিনসিয়াল টি-টোয়েন্টি টুর্নামেন্টে এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহক ডোহেনি। চার ইনিংসে ৫২.৬৬ গড়ে এবং ১২৬.৪০ স্ট্রাইক রেটে তার রান ১৫৮।

এই প্রতিযোগিতায় তার ক্লাব সতীর্থ ওলফার্ট ছন্দে আছেন বল হাতে। চার ম্যাচে ৬ উইকেট নিয়েছেন এই মিডিয়াম পেসার। ইকোনমি রেট ৭.৬৬।

পেস আক্রমণে ব্যারি ম্যাককার্থির সঙ্গে দলে আছেন জশ লিটল। সাম্প্রতিক সময়ে ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টগুলোতে খেলার অভিজ্ঞতা রয়েছে এই বাঁহাতি পেসারের। টি-টেন লিগ ও লঙ্কা প্রিমিয়ার লিগে খেলার পর আইপিএলে ছিলেন চেন্নাই সুপার কিংস দলের অংশ। নেট বোলার হিসেবে স্বল্প সময় দলটির সঙ্গে অনুশীলন করেছিলেন তিনি।

সিমি সিং না থাকায় স্কোয়াডে একমাত্র বিশেষজ্ঞ স্পিনার অ্যান্ড্রু ম্যাকব্রাইন। হাত ঘুরিয়ে তাকে সহায়তার জন্য অবশ্য আছেন ওপেনিং ব্যাটসম্যান পল স্টার্লিং। আরও আছেন ডোহেনি ও জর্জ ডকরেল।

আগামী ২৬ ও ২৮ জুন ম‍্যালাহাইডে হবে টি-টোয়েন্টি ম্যাচ দুটি।

আয়ারল্যান্ড টি-টোয়েন্টি দল: অ্যান্ড্রু বালবার্নি (অধিনায়ক), মার্ক অ্যাডায়ার, কার্টিস ক্যাম্পার, গ্যারেথ ডেলানি, জর্জ ডকরেল, স্টিভেন ডোহেনি, জশ লিটল, অ্যান্ড্রু ম্যাকব্রাইন, ব্যারি ম্যাককার্থি, কনর ওলফার্ট, পল স্টার্লিং, হ্যারি টেক্টর, লর্কান টাকার, ক্রেইগ ইয়াং।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক