প্রস্তুতির স্বস্তি নিয়ে প্রথম টেস্টে তাকিয়ে ডমিঙ্গো

তিন দিনের প্রস্তুতি ম্যাচের পর বিরতি ছিল এক দিনের। এরপর প্রথম টেস্টের ভেন্যু অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে প্রথমবার অনুশীলন করেছে দল মঙ্গলবার। ম্যাচ আর অনুশীলন মিলিয়ে প্রস্তুতি যা হয়েছে, তাতে সন্তুষ্ট রাসেল ডমিঙ্গো। বাংলাদেশ কোচ এখন অপেক্ষায় মাঠের লড়াই শুরু হওয়ার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 June 2022, 08:21 AM
Updated : 15 June 2022, 12:19 PM

ওয়েস্ট ইন্ডিজে বাংলাদেশের দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট শুরু হচ্ছে বৃহস্পতিবার। টেস্ট সিরিজের আগে একটিই ছিল প্রস্তুতি ম্যাচ। অ্যান্টিগার কুলিজ ক্রিকেট গ্রাউন্ডে সেই ম্যাচে তামিম ইকবাল খেলেন ১৬২ রানের অপরাজিত ইনিংস। ফিফটি করেন নাজমুল হোসেন শান্ত। বোলিংয়ে ইবাদত হোসেন চৌধুরি নেন তিন উইকেট। ডিউক বলে প্রথম বার বোলিং করে মুস্তাফিজুর রহমানও নেন তিন উইকেট।

বিসিবির ভিডিও বার্তায় রাসেল ডমিঙ্গো বললেন, প্রস্তুতি ম্যাচে যথেষ্টই প্রাপ্তি দেখছেন তিনি।

“তিন দিনের ম্যাচটি যেভাবে হয়েছে, তাতে আমি খুশি। ব্যাটাররা উইকেটে মূল্যবান সময় কাটাতে পেরেছে। বোলাররাও সবাই ভালো কিছু ওভার করেছে। প্রথম টেস্টের আগে তাই গুরুত্বপূর্ণ প্রস্তুতি হয়েছে।”

প্রস্তুতি ম্যাচের পর টেস্ট ভেন্যুতে অনুশীলন যা হয়েছে, সেটিও দলকে মূল লড়াইয়ের জন্য প্রস্তুত করে তুলবে বলে আশা কোচের।

“আজকের (মঙ্গলবার) অনুশীলন বেশ ভালো হয়েছে। যে মাঠে টেস্ট হবে, সেখানে ট্রেনিং করতে পেরে ভালো লাগছে। কন্ডিশনের সঙ্গে অভ্যস্ত হওয়া, এই মাঠের বাতাসের সঙ্গে মানিয়ে নেওয়া, বল সুইং করে এখানে, এই ভেন্যুর ধরন ও উইকেটের সঙ্গে মানিয়ে নেওয়া, সব মিলিয়ে অনুশীলন খুব ভালো হয়েছে।”

বুধবার টেস্টের আগের দিন টেস্ট ভেন্যুতে অনুশীলন করবে বাংলাদেশ দল।