তামিমের দেড়শ ছোঁয়া ইনিংসের পর ইবাদতের ৩ উইকেট

আগের দিন দারুণ দৃঢ়তা দেখানো তামিম ইকবাল অপরাজিত থাকলেন দেড়শ ছাড়িয়ে। তিনশ ছাড়াল বাংলাদেশের রান। তেজনারায়ন চন্দরপল ও জেরেমি সলোজানোর শত রানের উদ্বোধনী জুটির পর ইবাদত হোসেনের হাত ধরে দিনের শেষটাও ভালো করল সফরকারীরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 June 2022, 09:49 PM
Updated : 11 June 2022, 09:49 PM

তিন দিনের প্রস্তুতি ম‍্যাচের দ্বিতীয় দিনের খেলা শেষে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্ট একাদশের রান ৪ উইকেটে ২০১। বাংলাদেশের চেয়ে এখনও ১০৯ রানে পিছিয়ে স্বাগতিকরা। 

ওপেনার সলোজানো ১০ চারে ১৭৪ বলে খেলছেন ৮৩ রানে। তার সঙ্গী অধিনায়ক ইয়ানিক ক‍্যারিয়াহর রান ২১।

অ‍্যান্টিগার কুলিজ ক্রিকেট গ্রাউন্ডে শনিবার ৬ উইকেটে ২৭৪ রান নিয়ে দিন শুরু করে বাংলাদেশ। আগের দিন শেষ বেলায় ব‍্যাটিংয়ে নামা মোসাদ্দেক হোসেনের সঙ্গে দলকে এগিয়ে নিতে থাকেন তামিম। দেড়শ ছাড়িয়ে এগিয়ে যান তিনি। তবে একটি করে ছক্কা ও চারে ৩৬ বলে ১৯ রান করে মোসাদ্দেক ফিরে গেলে একটু পরেই ইনিংস ঘোষণা করে দেয় বাংলাদেশ।

২১ চার ও ১ ছক্কায় ২৮৭ বলে ১৬২ রান করেন তামিম।

বোলিংয়ে শুরুটা একদমই ভালো হয়নি সফরকারীদের। নতুন বলে অকাতরে রান বিলিয়ে যান ইবাদত ও সৈয়দ খালেদ আহমেদ। চন্দরপল ও সলোজানোর জুটিতে আসে একশ। দুই ওপেনার করেন ফিফটি।

টেস্ট সিরিজের রিজার্ভে থাকা চন্দরপলকে বোল্ড করে ১০৯ রানের জুটি ভাঙেন রেজাউর রহমান রাজা।

টেভিন ইমলাকের সঙ্গে ৪৬ রানের জুটিতে দলকে দৃঢ় ভিতের উপর দাঁড় করান সলোজানো। ৫ চারে ২৭ রান করা ইমলাককে এলবিডব্লিউ করে নিজের প্রথম উইকেট নেন গতিময় পেসার ইবাদত। পরের বলে বিদায় করে দেন আলিক এথেনাজেকে।

ওয়েস্ট ইন্ডিজ টেস্ট দলের সদস‍্য রোস্টন চেইসকেও বেশিক্ষণ টিকতে দেননি ইবাদত। তার বলে লিটন দাসের হাতে ধরা পড়েন চেইস। দিনের বাকি সময়ে আর কোনো উইকেট পায়নি বাংলাদেশ।

এদিন মোট ৭ বোলার ব‍্যবহার করেন সাকিব আল হাসানের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেওয়া লিটন। কেবল ইবাদত ও রেজাউরই পান সাফল‍্য।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ ১ম ইনিংস: (আগের দিন ২৭৪/৬) ৯৭ ওভারে ৩১০/৭ ইনিংস ঘোষণা (তামিম ১৬২*, মোসাদ্দেক ১৯, রেজাউর ০*; ম‍্যাকসুইন ১৪-১-৫৭-১, লুইস ১৫-৩-৪৭-২, মিন্ডলে ১০-৪-২২-১, আর্চিবল্ড ১০-১-৩২-০, চার্লস ১৮-৪-৫৭-১, চেইস ৪-১-১৭-০, ওয়ারিক‍্যান ১৭-৭-৩৪-১ ক্যারিয়াহ ৯-০-৩১-১)

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্ট একাদশ ১ম ইনিংস: ৬৬ ওভারে ২০১/৪ (চন্দরপল ৫৯, সলোজানো ৮৩*, ইমলাক ২৭, এথেনাজে ০, চেইস ৬, ক‍্যারিয়াহ ২১*; ইবাদত ১২-০-৫১-৩, খালেদ ১২-৩-৩১-০, রেজাউর ১৩-১-৪৭-১, মিরাজ ১৩-৫-২৫-০, তাইজুল ১১-৩-৩৬-০, মোসাদ্দেক ৪-১-৬-০, শান্ত ১-০-৩-০)