স্টার্কের পর এবার মার্শকে নিয়েও অনিশ্চয়তা

পায়ের পেশির চোটে মাঠের বাইরে চলে গেছেন মিচেল মার্শ। সেরে উঠতে লেগে যেতে পারে কয়েক সপ্তাহ। তাই শ্রীলঙ্কার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে এই পেস বোলিং অলরাউন্ডারের খেলা নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 June 2022, 03:48 PM
Updated : 11 June 2022, 04:21 PM

পাল্লেকেলেতে শনিবার শেষ টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়া। ম্যাচটি শুরুর আগে মার্শের ছিটকে যাওয়ার বিষয়টি ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে জানানো হয়।

শেষ টি-টোয়েন্টি থেকে আগেই ছিটকে গিয়েছিলেন মিচেল স্টার্ক। আঙ্গুলের চোটে তিনি খেলতে পারেননি দ্বিতীয় টি-টোয়েন্টিতেও।

ওয়ানডে সিরিজের শুরুর দিকে অভিজ্ঞ এই বাঁহাতি পেসারকে পাওয়া নিয়েও রয়েছে শঙ্কা। কেন রিচার্ডসন ও জাই রিচার্ডসনকে তার কাভার হিসেবে ওয়ানডে দলে ডাকা হয়েছে।

কলম্বোয় গত বুধবার সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে চোটে পড়েন মার্শ। ম্যাচটি ৩ উইকেটে জিতে এক ম্যাচ হাতে রেখে সিরিজও নিশ্চিত করে সফরকারীরা। শেষ টি-টোয়েন্টিতে মার্শের জায়গায় খেলছেন জশ ইংলিস।

মার্শ এখন শ্রীলঙ্কাতেই দলের সঙ্গে থেকে পুনর্বাসন চালিয়ে যাবেন। কারণ দুই ম্যাচের টেস্ট সিরিজেও অস্ট্রেলিয়া স্কোয়াডের অংশ তিনি। ওয়ানডে সিরিজ শেষে এ মাসের শেষ দিকে শুরু হবে টেস্ট সিরিজটি। অবশ্য ক্যামেরন গ্রিন ফিট থাকলে মার্শের খেলার সম্ভাবনা কমই।

মার্শ সবশেষ টেস্ট খেলেছিলেন ২০১৯ সালের সেপ্টেম্বরে। গত বছর জুলাইয়ের পর খেলেননি ওয়ানডেও। চোটের কারণে আইপিএলের আগে পাকিস্তান সফরেও খেলতে পারেননি তিনি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক