শেষ টি-টোয়েন্টিতে নেই স্টার্ক, ওয়ানডেতেও শঙ্কায়

আঙ্গুলের চোটে খেলতে পারেননি শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি। এখনও সেরে না ওঠায় সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচেও মিচেল স্টার্ককে পাচ্ছে না অস্ট্রেলিয়া। অভিজ্ঞ এই বাঁহাতি পেসারকে ওয়ানডে সিরিজের শুরুর দিকে পাওয়া নিয়েও রয়েছে শঙ্কা। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 June 2022, 09:46 AM
Updated : 9 June 2022, 09:46 AM

স্টার্কের কাভার হিসেবে ওয়ানডে দলে যোগ করা হয়েছে পেসার জাই রিচার্ডসনকে। দ্বিতীয় টি-টোয়েন্টিতে স্টার্কের জায়গায় খেলতে নেমে দারুণ বোলিং উপহার দেন ২৫ বছর বয়সী রিচার্ডসন। ২৬ রান দিয়ে নেন ৩ উইকেট।

স্টার্ক আঙ্গুলে চোট পান গত মঙ্গলবার হওয়া প্রথম টি-টোয়েন্টিতে। নিজের প্রথম ওভার করতে এসেই ঘটে এই কাণ্ড। ফলো-ত্রুতে বেশি নুইয়ে যান স্টার্ক। ফলে তার বাঁহাতের তর্জনী গিয়ে লাগে ডানপায়ের জুতার স্পাইকে।

পরে অবশ্য চারটি ওভারই করেন তিনি। ২৬ রান দিয়ে নেনে ৩ উইকেট। ম্যাচটি অস্ট্রেলিয়া জেতে ১০ উইকেটে।

৩ উইকেটে জেতা বুধবারের ম্যাচে স্টার্ককে একাদশের বাইরে রাখে অস্ট্রেলিয়া। খেলতে পারবেন না তিনি শনিবার হতে যাওয়া তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতেও। দলের সঙ্গে থেকে অনুশীলন অবশ্য চালিয়ে যাবেন তিনি।

পুরোপুরি সেরে উঠতে কমপক্ষে সাতদিন লাগতে পারে স্টার্কের। ফলে আগামী মঙ্গলবার হতে যাওয়া লঙ্কানদের বিপক্ষে প্রথম ওয়ানডেতে তার না খেলা অনেকটাই নিশ্চিত। ওয়ানডে সিরিজের পর শ্রীলঙ্কায় দুটি টেস্টও খেলবে অস্ট্রেলিয়া। তাই অভিজ্ঞ এই পেসারকে নিয়ে ঝুঁকি নিতে নারাজ দলটি।