প্রথম শ্রেণিতে আলো ছড়িয়ে ওয়ানডে দলে পল

ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেটে দারুণ পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন কিমো পল। পাকিস্তান সফরের ওয়ানডে সিরিজের ওয়েস্ট ইন্ডিজ দলে যোগ করা হয়েছে এই পেস বোলিং অলরাউন্ডারকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 June 2022, 01:24 PM
Updated : 8 June 2022, 01:24 PM

মুলতানে বুধবার শুরু হয়েছে ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের তিন ম্যাচের সিরিজটি। মঙ্গলবার রাতেই তার দলে যোগ দেওয়ার কথা বলে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে জানান ওয়েস্ট ইন্ডিজের সাদা বলের অধিনায়ক নিকোলাস পুরান।

প্রথম ওয়ানডের দলে অবশ্য নেই অলরাউন্ডার পল। আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ এই সিরিজের পরের দুই ম্যাচ আগামী শুক্র ও রোববার।

দুই বছরেরও বেশি সময় পর ওয়ানডে খেলার সুযোগ এলো পলের সামনে। এই সংস্করণে ক্যারিবিয়ানদের হয়ে সবশেষ মাঠে নেমেছিলেন তিনি ২০২০ সালে ফেব্রুয়ারিতে, শ্রীলঙ্কা সফরে।

ওয়ানডে দলে তার ফেরার দরজা খুলে দিয়েছে মূলত প্রথম শ্রেণির পারফরম্যান্স। ওয়েস্ট ইন্ডিজের ফোর-ডে চ্যাম্পিয়নশিপের ২০২১-২২ মৌসুমে ৫ ম্যাচ খেলে ২২.৮ গড়ে ২০ উইকেট নিয়েছেন পল। টুর্নামেন্টে পেসারদের মধ্যে যা সর্বোচ্চ, সব মিলিয়ে দ্বিতীয় সর্বোচ্চ।

ব্যাট হাতেও কার্যকর ভূমিকা রেখেছেন তিনি গায়ানার হয়ে। এক ফিফটিতে রান করেন ১৬৯, যেখানে ছিল ৭৩ রানের একটি ইনিংস।

ক্যারিবিয়ানদের হয়ে এখন পর্যন্ত ১৯টি ওয়ানডে খেলেছেন ২৪ বছর বয়সী পল। ওভারপ্রতি ছয়ের একটু বেশি রান দিয়ে উইকেট শিকার করেছেন তিনি ২৩টি। ব্যাট হাতে ২৩.৭৭ গড়ে তার রান ২১৪।

৪৪ লিস্ট ‘এ’ ম্যাচে তার নামের পাশে উইকেট আছে ৬০টি, গড় ২৯.৯০। দুই ফিফটিতে রান করেছেন ৫১৭।