সীতাকুণ্ডে আগুনে হতাহতের ঘটনায় কাঁদছে ক্রীড়াঙ্গন

কন্টেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ছুঁয়ে গেছে ক্রীড়াবিদদের। আহতদের পাশে দাঁড়াতে সামাজিক যোগাযোগ মাধ‍্যমে তারা জানিয়েছেন আকুতি। এক ব‍্যাগ রক্ত হয়তো বাঁচিয়ে দিতে পারে একটি জীবন, লিখেছেন মাশরাফি বিন মুর্তজা, তামিম ইকবালরা। শোকে মুহ্যমান বাংলাদেশের পুরো ক্রীড়াঙ্গন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 June 2022, 11:40 AM
Updated : 5 June 2022, 11:42 AM

চট্টগ্রাম নগরী থেকে ৩০ কিলোমিটার দূরে কদমরসুল এলাকায় বিএম ডিপো নামের একটি বেসরকারী কন্টেইনার টার্মিনালে শনিবার রাত সাড়ে ৯টার দিকে আগুন লাগে। পরে রাসায়নিকের কন্টেইনারে একের পর এক বিকট বিস্ফোরণ ঘটতে থাকলে বহু দূর পর্যন্ত কেঁপে ওঠে।

এই ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৪১ জন হয়েছে; দগ্ধ ও আহত শতাধিক ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তাদের পাশে দাঁড়াতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানালেন তারকারা।

মাশরাফি বিন মুর্তজা

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কন্টেইনারের ডিপোতে ভয়াবহ বিস্ফোরণে নিহতদের আত্মার মাগফিরাত কামনা করছি এবং যারা আহত হয়েছে তাদের প্রতি রইল সহমর্মিতা।

আমি চট্টগ্রামের স্বেচ্ছাসেবী সংগঠন ও সাধারণ মানুষদের অনুরোধ করছি যেন তারা হতাহতদের সাহায্যে এগিয়ে আসে। শুনেছি প্রচুর রক্তের প্রয়োজন। সবাই এগিয়ে আসুন। আপনার একটু সহযোগিতা, এক ব্যাগ রক্ত হয়তো বাঁচিয়ে দিতে পারে একটি প্রাণ, হাসি ফোটাতে পারে একটি পরিবারকে।

সকলে প্রার্থনা করি।

তামিম ইকবাল

চট্টগ্রামের স্বেচ্ছাসেবী সংগঠনের সকলকে অনুরোধ করব চট্টগ্রাম মেডিকেলে অবস্থান করার জন্য। সীতাকুণ্ডের কন্টেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণ হয়েছে। হতাহতের সংখ্যা অনেক, প্রচুর পরিমাণ রক্তের প্রয়োজন হচ্ছে।

দয়া করে যে যেখানে আছেন সাধ্যের মধ্যে থাকলে এক্ষুনি ছুটে যান, আপনার এক ব্যাগ রক্ত হয়তো বাঁচিয়ে দিতে পারে একটি প্রাণ। আপনার পরিচিত রক্তযোদ্ধা বন্ধুদেরও আসার জন্য অনুরোধ করুন।

মানুষ মানুষের জন্য।

তাসকিন আহমেদ

আসুন চট্টগ্রামের সীতাকুন্ডের অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত সাধারণ মানুষ, ফায়ার ফাইটার, ডাক্তার, পুলিশসহ উদ্ধারকার্যে অংশ নেওয়া সবার জন্য দোয়া করি।  যে যেভাবে পারি সাহায্যের হাত বাড়িয়ে দিই৷

হে আল্লাহ, তুমি আমাদের হেফাজত করো।

জামাল ভূঁইয়া

আজ এক কঠিন সকাল ছিল আমার ও গোটা দেশবাসীর জন্য। সীতাকুণ্ডে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহত সকল শহীদ ভাই-বোনদের আত্মার রুহের মাগফিরাত কামনা করছি।

তবে, আমি মন থেকে কৃতজ্ঞতা জানাই স্বেচ্ছাসেবী ও ব্লাড ডোনারদের যারা গতরাতে মানবিকতার নতুন উদাহরণ সৃষ্টি করেছেন।

আসুন সবাই মিলে মহান রাব্বুল আলামীনের কাছে এমন মুসিবত থেকে মুক্তির জন্য দোয়া চাই

তপু বর্মণ

প্রাকৃতিক সৌন্দর্যের শহর সীতাকুণ্ড আজ ভাল নেই।

ভগবান সহায় হোন, দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণ এ আসুক ফায়ার সার্ভিস ও সেনাবাহিনীর সাহসী যোদ্ধাদের হাত ধরে এই কামনা করি।