‘৬ ওভারে ৫ উইকেট পড়ে, বোর্ড কি বলে দিয়েছিল প্রতি বলে আউট হতে!’

টেস্ট ক্রিকেটে ২২ গজে বাংলাদেশ দলের ব্যর্থতায় ক্রিকেট বোর্ডের দায় দেখেন না বিসিবি সভাপতি নাজমুল হাসান। তার মতে, ক্রিকেট বোর্ড বা কোচিং স্টাফ তো ক্রিকেটারদের বলেনি দ্রুত আউট হয়ে যেতে!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 June 2022, 03:46 PM
Updated : 2 June 2022, 03:46 PM

শ্রীলঙ্কার বিপক্ষে সদ্য সমাপ্ত সিরিজের মিরপুর টেস্টে দুই ইনিংসেই ব্যাটিং ব্যর্থতায় বাজেভাবে হেরে যায় বাংলাদেশ। প্রথম ইনিংসে প্রথম ৭ ওভারের মধ্যে দল হারায় ৫ উইকেট, দ্বিতীয় ইনিংসে ১০ ওভারের মধ্যে পড়ে যায় প্রথম ৪ উইকেট।

এই সিরিজের আগে দক্ষিণ আফ্রিকা সফরেও দুই টেস্টে বাংলাদেশের ব্যাটিং মুখ থুবড়ে পড়েছিল বাজেভাবে।

বাংলাদেশের পরের সিরিজ ওয়েস্ট ইন্ডিজে, যেখানে ব্যাটিং হওয়ার কথা আরও চ্যালেঞ্জিং। শ্রীলঙ্কা সিরিজের পর বোর্ড সভাপতির সঙ্গে দেখা করে টেস্ট নেতৃত্ব ছাড়ার ইচ্ছা প্রকাশ করেন মুমিনুল। বৃহস্পতিবার তার জায়গায় অধিনায়ক করা হয় সাকিব আল হাসানকে।

অধিনায়ক ঘোষণার সংবাদ সম্মেলনে তাকে প্রশ্ন করা হয়, টেস্টে দলের ব্যর্থতার দায় কি বোর্ডের ওপরও পড়ে না? নাজমুল হাসান শুরুতে দায় নেওয়ার কথা বললেও পরের কথাগুলোয় বোঝাতে চাইলেন, দায় তাদের নেই।

“খারাপ হলে সব দায় তো বোর্ডের ওপরই… এটায় তো কোনো সন্দেহ নেই। আপনারা (সংবাদমাধ্যম) তো এমনিতেও বলেন, আমরা বললেই কী বা না বললেই কী! কিছু যায়-আসে না।”

“৬ ওভারে ৫ উইকেট পড়ে যাবে, সেটা বোর্ডই বোধহয় বলে দিয়েছিল, যে তাড়াতাড়ি আউট হও প্রতি বলে! না কী, আমি জানি না। কিংবা কোচিং স্টাফই শিখিয়ে দিয়েছিল যে তাড়াতাড়ি আউট হও! অনেকে বলে কিউরেটরের (দায়)…।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক