মুমিনুলের সঙ্গে খোলামেলা আলোচনা করবেন বিসিবি সভাপতি

মুমিনুল হকের নেতৃত্বে সমস্যার কোনো কিছু দেখছেন না বিসিবি সভাপতি নাজমুল হাসান। তিনি চিন্তিত বাংলাদেশের টেস্ট অধিনায়কের ব্যাটিং ফর্ম নিয়ে। মুমিনুল প্রচণ্ড মানসিক চাপে আছে বলেও ধারণা তার। এসব নিয়ে দু-একদিনের মধ্যেই অধিনায়কের সঙ্গে লম্বা আলোচনা করবেন বলে জানালেন বিসিবি সভাপতি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2022, 01:26 PM
Updated : 27 May 2022, 01:26 PM

মুমিনুলের নেতৃত্বে গত জানুয়ারিতে নিউ জিল্যান্ডে ঐতিহাসিক জয়ের দেখা পেলেও এরপর পাঁচ টেস্টের চারটিতেই বাজেভাবে হেরেছে বাংলাদেশ। মুমিনুলের নিজের রান টেলিফোন ডিজিটের মতো, সবশেষ সাত ইনিংসে ০, ৯, ২, ৫, ৬, ২, ০। সবশেষ ১৫ ইনিংসে তার ফিফটি মোটে ১টি, দু অঙ্ক ছুঁতে পারেননি ১২টিতে।

সব মিলিয়ে মুমিনুলকে নিয়ে নানা প্রশ্ন কেবল উচ্চকিতই হচ্ছে সময়ের সঙ্গে। একাদশে যার জায়গা প্রশ্নবিদ্ধ, দলের নেতৃত্বের ভারই তার কাঁধে।

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবি প্রধান বললেন, মুমিনুলের ব্যাটিংয়ের দুরাবস্থা ভাবাচ্ছে তাদেরও।

“মুমিনুলের অধিনায়কত্ব নিয়ে যে আমরা খুব চিন্তিত, তা নয়। সমস্যা হচ্ছে ওর ব্যাটিং নিয়ে, রান পাচ্ছে না। এটা তো একটা দুর্ভাবনার ব্যাপারই। একটা অধিনায়ক যখন রান করতে পারে না, ওর উপর কী পরিমাণ মানসিক চাপ থাকে চিন্তা করেন! মানসিক চাপ অনেক।”

“আমরা কেবল আশা করতে পারি যে ও তাড়াতাড়ি রানে ফিরে আসুক। আজ ওর সঙ্গে আমি অল্প সময়ের জন্য বসেছিলাম এবং সামনে আবার বসব। কাল-পরশু ওর সঙ্গে বসব লম্বা আলোচনায়। আলোচনা করা যাক, দেখি ও কী মনে করে! আমরা খুঁজে দেখব।”

মুমিনুলের নেতৃত্বেই সপ্তাহখানেক পর ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে বাংলাদেশ দল। তাকে ভারাক্রান্ত করে তুলতে চান না বিসিবি সভাপতি, বরং আলোচনা করে বুঝতে চান তার মনোজতের অবস্থা।

“ও রান পাচ্ছে না, এটা আমাদের জন্য যেমন চিন্তার বিষয়, তেমনি ওর কাছেও তো খারাপ লাগছে! একজন অধিনায়ক যখন রান করতে পারে না, তখন তার চাপ কিন্তু আরও বেশি। আমার ধারণা, ও প্রচণ্ড মানসিক চাপে আছে। আজকে ছোট্ট করে আলাপ হয়েছে। কাল-পরশু খোলামেলা আলোচনা করে দেখি ওর মাথায় কী আছে, ও কী ভাবছে।”