অস্ট্রেলিয়ার সহকারী কোচ হলেন ভেটোরি

অস্ট্রেলিয়া জাতীয় দলের সহাকারী কোচ হিসেবে যোগ দিয়েছেন ড্যানিয়েল ভেটোরি। প্রধান কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডের সহকারীর তালিকায় যোগ হয়েছে আরেক নতুন নাম আন্দ্রে বোরোভেক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2022, 11:05 AM
Updated : 24 May 2022, 11:05 AM

এই দুজনকে দায়িত্ব দেওয়ার কথা মঙ্গলবার নিশ্চিত করে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড।

গত ফেব্রুয়ারিতে জাস্টিন ল্যাঙ্গার পদত্যাগ করার পর অস্ট্রেলিয়ার প্রধান কোচের দায়িত্ব পান ম্যাকডোনাল্ড। আইপিএলে ম্যাকডোনাল্ড ও ভেটোরি একসঙ্গে খেলেছেন, কাজ করেছেন কোচ হিসেবেও।

গত মার্চ-এপ্রিলে পাকিস্তান সফরেও অস্ট্রেলিয়া দলের সঙ্গে ছিলেন ১১৩ টেস্ট ও ২৯৫ ওয়ানডে খেলা ভেটোরি। তাকে আবার পাশে পেয়ে খুশি ম্যাকডোনাল্ড।

“তার দৃষ্টিভঙ্গি, কাজের প্রতি নিষ্ঠা এবং যে অভিজ্ঞতা দলে যোগ করে- তা নিয়ে আমি খুব খুশি। তার অভিজ্ঞতা ও কাজের ধরণ বিশেষভাবে উল্লেখযোগ্য। সে এই পদের জন্য খুবই যোগ্য এবং দলে অনেক ক্রিকেটীয় জ্ঞান যোগ করবে।”

বাংলাদেশ জাতীয় দলের সঙ্গে ২০১৯ সালের নভেম্বর ২০২১ সালের শুরু পর্যন্ত কাজ করা ভেটোরি আগামীতে ইংল্যান্ডের দি হানড্রেড-এ বার্মিংহাম ফিনিক্সের কোচ হিসেবেও কাজ চালিয়ে যাবেন। গত এপ্রিলে ম্যাকডোনাল্ড অস্ট্রেলিয়ার প্রধান কোচ হিসেবে স্থায়ী চুক্তি করার পর ভেটোরিকে দায়িত্ব দিয়েছিল দলটি।

বোরোভেক আগে কাজ করেছেন ভিক্টোরিয়ার সহকারী কোচ হিসেবে। অস্ট্রেলিয়ার কোচিং স্টাফে তিনি যোগ দেবেন সাবেক ফিল্ডিং কোচ জেফ ভনের জায়গায়। ভন তাসমানিয়ায় প্রধান কোচের ভূমিকায় ফিরে গেছেন।