ব্যাটিংয়ে ব্যর্থ শারমিন, সালমার ২ উইকেট

প্রথমবার দেশের বাইরের লিগে খেলতে গিয়ে শুরুটা ভালো হলো না শারমিন আক্তার সুপ্তার। ভারতের উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জে প্রথম ম্যাচে তিনি খুলতে পারলেন না রানের খাতা। বাংলাদেশের আরেক প্রতিনিধি সালমা খাতুন বল হাতে ২ উইকেট নিলেও ব্যাটিংয়ে ভালো করতে পারলেন না।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2022, 05:23 PM
Updated : 23 May 2022, 05:33 PM

চতুর্থ আসরের উদ্বোধনী ম্যাচে সোমবার সুপারনোভাসের বিপক্ষে ৪ ওভারে ৩০ রান দিয়ে ২ উইকেট নেন অফ স্পিনিং অলরাউন্ডার সালমা। পরে ট্রেইলব্লেজার্সের এই ক্রিকেটার ব্যাট হাতে ৭ বল খেলে আউট হন শূন্য রানে। একই দলের হয়ে ৪ বল খেলে রানের খাতা খুলতে পারেননি শারমিন।

তাদের দলও গেছে হেরে বড় ব্যবধানে, ৪৯ রানে। সুপারনোভাসের ১৬৩ রান তাড়ায় গত আসরের চ্যাম্পিয়ন ট্রেইলব্লেজার্স থমকে যায় ১১৪ রানে।

পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে প্রথম ৯ ওভারে ২ উইকেট হারিয়ে ৮২ রান করে সুপারনোভাস। দশম ওভারে সালমা প্রথমবার বল হাতে পেয়ে একটি চারে দেন ৯ রান।

তার পরের ওভারে প্রথম বলে আরেকটি বাউন্ডারি মারেন হারলিন দেওল। পরের বলেই বিপজ্জনক হয়ে ওঠা ভারতের এই ব্যাটারকে ফিরিয়ে দেন বাংলাদেশের অলরাউন্ডার। সুইপ করার চেষ্টায় বলের লাইন মিস করে এলবিডব্লিউ হন হারলিন (১৯ বলে ৩৫)।

এই ওভারে ৬ রান দিয়ে সালমার প্রাপ্তি একটি।

তৃতীয় ওভার করতে এসে প্রথম পাঁচ বলে তিনি দেন ৪ রান। তবে শেষ বলে হজম করেন চার।

টানা চার ওভারের স্পেলের শেষটিতে দ্বিতীয় বলে সালমাকে চার মারেন অ্যালানা কিং। পরের বলেই এই অস্ট্রেলিয়ান ক্যাচ তুলে নেন কাভারে। ওভারে ৭ রান দিয়ে উইকেটটি নেন সালমা।

শেষ দুই ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৬৩ রানে অল আউট হয় সুপারনোভাস।

রান তাড়ায় অষ্টম ওভারে ট্রেইলব্লেজার্স ৬৫ রানে ৩ উইকেট হারানোর পর পাঁচ নম্বরে ব্যাটিংয়ে নামেন শারমিন। পরের ওভারে লেগ স্পিনার কিংকে বেরিয়ে এসে খেলার চেষ্টায় বলের লাইন মিস করে বোল্ড হন তিনি।    

সালমা আট নম্বরে নেমে ভারতীয় পেসার পুজার ফুল টসে ক্যাচ দেন কাভারে। 

২০২০ সালে সবশেষ আসরেও ট্রেইলব্লেজার্সের হয়ে খেলেছিলেন সালমা। দলের শিরোপা জয়ে তিন ম্যাচে ওভারপ্রতি ৪.৭০ রান দিয়ে তৃতীয় সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছিলেন তিনি।