মুশফিক-লিটনের কাছে প্রথম ঘণ্টা চান বাংলাদেশ কোচ

দিনের প্রথম ৪২ মিনিট ছিল কাসুন রাজিথা ও আসিথা ফার্নান্দোর। বাকি সময়ে মুশফিকুর রহিম ও লিটন দাসের রাজত্ব। দুই জনেই সেঞ্চুরি করে অপরাজিত। তবে কাজ শেষ হয়নি। দলকে ভালো অবস্থানে নিতে দ্বিতীয় দিনের প্রথম ঘণ্টায় এই দুই জনকে অবিচ্ছিন্ন দেখতে চান বাংলাদেশ কোচ রাসেল ডমিঙ্গো।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2022, 02:35 PM
Updated : 23 May 2022, 05:18 PM

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সোমবার প্রথম ঘণ্টায় পেসারদের জন‍্য কিছুটা সুবিধা ছিল। সিম মুভমেন্ট কাজে লাগিয়ে স্বাগতিক ব‍্যাটসম‍্যানদের কঠিন পরীক্ষায় ফেলেন রাজিথা ও আসিথা।  

দ্বিতীয় নতুন বল এখনও বেশ নতুনই আছে- প্রথম দিন শেষ বেলায় খেলা হয়েছে কেবল ৫ ওভার। মঙ্গলবার সকালে ব‍্যাটসম‍্যানদের জন‍্য ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন দুই লঙ্কান পেসার। সেই সময়টা নিয়ে তাই একটু ভাবনা আছে বাংলাদেশ কোচের।  

“এই দুই ব‍্যাটসম‍্যান (মুশিফক ও লিটন) যদি কাল প্রথম ঘণ্টা কাটিয়ে দিতে পারে তাহলে আমরা খুব ভালো জায়গায় চলে যাব। ওরা যদি তিনশ পার করে দিতে পারে, এরপর মোসাদ্দেক আসবে…।”

প্রথম দিনের খেলা শেষে বাংলাদেশের রান ৫ উইকেটে ২৭৭। মুশফিক ১১৫ ও লিটন ১৩৫ রানে ব‍্যাট করছেন।

এক সময় ২৪ রানে ৫ উইকেট হারানো দলের জন‍্য এই সংগ্রহ বেশ ভালো। তবে দ্বিতীয় দিন সকালে দ্রুত কয়েকটি উইকেট হারালে চিত্রটা পাল্টে যেতেই পারে। তাই অনেক দূরের কথা না ভেবে ডমিঙ্গোর মনোযোগ কেবল সকালের সেশনের দিকে।

“আমরা জানি, আবার কঠিন অবস্থায় পড়ে যাওয়া থেকে আমরা কেবল দুই উইকেট দূরে আছি। এখানে প্রথম ইনিংসের গড় রান ৩১৪।”

“আমরা খুব বেশি দূর চিন্তা করতে পারি না। আজ রান রেট খুব ভালো ছিল, কিন্তু জানি মিরপুরে খেলা খুব দ্রুত ঘুরে যেতে পারে। এখানে কোনো দলকে দুই বা তিন সেশনে গুটিয়ে দেওয়া সম্ভব।”