আইপিএল ছেড়ে যাচ্ছেন উইলিয়ামসন

আবারও পিতৃত্বের স্বাদ পেতে যাচ্ছেন কেন উইলিয়ামসন। দ্বিতীয় সন্তান জন্মের সময় স্ত্রীর পাশে থাকতে আইপিএল ছেড়ে যাচ্ছেন সানরাইজার্স হায়দরাবাদ অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2022, 11:59 AM
Updated : 18 May 2022, 12:14 PM

ফ্র্যাঞ্চাইজিটি বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে। উইলিয়ামসনকে শুভেচ্ছা ও তার স্ত্রীর জন্য শুভকামনাও জানিয়েছে তারা।

প্রাথমিক পর্বে হায়দরাবাদ তাদের শেষ ম্যাচ খেলবে আগামী রোববার, পাঞ্জাব কিংসের বিপক্ষে। দেশ থেকে ফিরে এসে উইলিয়ামসন ম্যাচটি না খেলতে পারলে ভুবনেশ্বর কুমার বা নিকোলাস পুরান দলকে নেতৃত্ব দেবেন।

ভুবনেশ্বর আগে হায়দরাবাদকে নেতৃত্ব দিয়েছেন। আর পুরান সম্প্রতি সাদা বলে ওয়েস্ট ইন্ডিজ দলের অধিনায়ক হয়েছেন।

ব্যাট হাতে ৩১ বছর বয়সী উইলিয়ামসনের জন্য এবারের আইপিএল মোটেও ভালো কাটেনি। কমপক্ষে ১০০ রান করেছেন এমন ব্যাটারদের মধ্যে তার স্ট্রাইক রেট সবচেয়ে কম (৯৩.৫০)।

সব মিলিয়ে ১৩ ইনিংসে একটি ফিফটিতে ২১৬ রান করেছেন নিউ জিল্যান্ড অধিনায়ক।

তার দলও প্লে-অফের দৌড়ে খুব একটা সুবিধাজনক অবস্থানে নেই। পাঞ্জাব কিংসের মতো হায়দরাবাদের সম্ভাবনাও টিকে আছে জটিল সমীকরণের ওপর। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোর ও দিল্লি ক্যাপিটালস হোঁচট খেলেই কেবল সম্ভাবনা তৈরি হবে পাঞ্জাব ও হায়দরাবাদের।

১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলে ১০ দলের মধ্যে অষ্টম হায়দরাবাদ। চতুর্থ স্থানে থাকা দিল্লি ও পাঁচ নম্বরে বেঙ্গালোরের পয়েন্ট সেখানে ১৪ করে।

উইলিয়ামসনের অনুপস্থিতিতে তার স্বদেশি গ্লেন ফিলিপসের অভিষেক হতে পারে হায়দরাবাদের হয়ে। ২৫ বছর বয়সী ফিলিপস টপ ও মিডল অর্ডারে ব্যাট করার সঙ্গে অফ স্পিন বোলিংও করে থাকেন।

২০২১ সালে ফিলিপস ছিলেন টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি ছক্কা হাঁকানো ব্যাটসম্যান। ৫৭ ইনিংসে ৯৭টি ছক্কা মেরেছিলেন তিনি।