চোটে মৌসুম শেষ সাকিব মাহমুদের

পিঠের চোটে লম্বা সময়ের জন্য মাঠের বাইরে ছিটকে গেলেন ইংল্যান্ডের ফাস্ট বোলার সাকিব মাহমুদ। ইংলিশ মৌসুমের বাকি অংশে আর খেলতে পারবেন না তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 May 2022, 04:30 PM
Updated : 16 May 2022, 04:30 PM

গত মার্চে ক্যারিবিয়ানে টেস্ট ক্যাপ পাওয়া সাকিব পিঠের ব্যথায় কাউন্টি চ্যাম্পিয়নশিপে ল্যাঙ্কাশায়ারের সবশেষ ম্যাচে খেলতে পারেননি। ক্লাবটি সোমবার এক বিবৃতিতে জানায়, স্ক্যানে ২৫ বছর বয়সী এই পেসারের ‘স্ট্রেস ফ্র্যাকচার’ ধরা পড়েছে। কবে মাঠে ফিরতে পারবেন, সে ব্যাপারে কিছু জানানো হয়নি।   

তার অনুপস্থিতি নিউ জিল্যান্ডের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের আগে পেস বোলিং বিভাগে ইংল্যান্ডের দুর্ভাবনার বিষয়। এমনিতে বাইরে আছেন ক্রিস ওকস ও মার্ক উড। ফিটনেস ফিরে পেতে সংগ্রাম করছেন অলি রবিনসন। যদিও দুই অভিজ্ঞ পেসার জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রড টেস্ট দলে ফেরার পথে আছেন। 

ওয়েস্ট ইন্ডিজ সফরে সাকিব টেস্ট খেলেন দুটি। ২২.৮৩ গড়ে উইকেট নেন ৬টি। তৃতীয় টেস্টে প্রথম ইনিংসে ৪৯ রান করে দলের সর্বোচ্চ স্কোরার ছিলেন তিনিই। দল ১১৪ রানে ৯ উইকেট হারানোর পর জ্যাক লিচের সঙ্গে শেষ উইকেটে উপহার দেন ৯০ রানের জুটি।

বদলি হিসেবে এবারের আইপিএলে খেলার প্রস্তাব ফিরিয়ে দেন তিনি লাল বলের ক্রিকেটে মনোযোগ দিতে। কিন্তু ছিটকে গেলেন মাঠের বাইরে। এবার কাউন্টি চ্যাম্পিয়নশিপে ল্যাঙ্কাশায়ারের হয়ে একটি ম্যাচই কেবল খেলতে পারেন তিনি, ৯০ রানে নেন ৪ উইকেট।