৫০-৬০ রান কম হয়ে গেছে, বললেন ম‍্যাথিউস

২১ বলের মধ‍্যে চার উইকেট হারানো শ্রীলঙ্কার জন‍্য এক সময় সাড়ে তিনশ রানই মনে হচ্ছিল দূরের পথ। সেখান থেকে দলকে চারশ রানের কাছে নিয়ে যান অ‍্যাঞ্জেলো ম‍্যাথিউস। তবে চিত্রটা বড় করে দেখলে এই রানও যথেষ্ট মনে হচ্ছে না অভিজ্ঞ মিডল অর্ডার ব‍্যাটসম‍্যানের। ৫০-৬০ রান কম হয়েছে বলেই মনে হচ্ছে তার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 May 2022, 02:35 PM
Updated : 16 May 2022, 05:08 PM

প্রথম দিনের খেলা শেষে ম‍্যাথিউস বলেছিলেন, জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামের নিস্তরঙ্গ উইকেটে প্রথম ইনিংসে বড় রান খুব গুরুত্বপূর্ণ। কুসল মেন্ডিস জানিয়েছিলেন, পাঁচশ রান চান তারা।

সফরকারীদের চাওয়া পূরণ হয়নি নাঈম ইসলাম ও সাকিব আল হাসানের দারুণ বোলিংয়ে। চারশর নিচে থামানোর লক্ষ‍্য নিয়ে নামা বাংলাদেশ দুই স্পিনারের নৈপুণ‍্যে শ্রীলঙ্কাকে গুটিয়ে দেয় ৩৯৭ রানে। 

নিজের কাজটা ঠিকঠাকই করেন ম‍্যাথিউস। প্রথম দিন কঠিন সময় পার করে দেন তিনি। দ্বিতীয় দিন দ্রুত ৪ উইকেট হারানোর পর লোয়ার অর্ডার ব‍্যাটসম‍্যানদের নিয়ে গড়েন প্রতিরোধ। তবে ৫৭৮ মিনিটের ম‍্যারাথন ইনিংসে ১৯৯ রান করার পরও দলের সংগ্রহ নিয়ে সন্তুষ্ট নন ম‍্যাথিউস।

দ্বিতীয় দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে শ্রীলঙ্কার সাবেক এই অধিনায়ক বললেন, বাংলাদেশের দারুণ বোলিংয়ের জন‍্যই রান একটু কম হয়ে গেছে।

“খুব ভালো উইকেটে এটাকে ‘পার স্কোর’ বলতে পারেন। বাংলাদেশ খুব ভালো বোলিং করেছে। ওরা কোনো ছাড় দেয়নি, বাজে বল করেনি। ওরা একটা লাইন ও লেংথ বজায় রেখেছিল”

একটা সময় শ্রীলঙ্কার রান ছিল ৪ উইকেটে ৩১৯। সেখান থেকে পাঁচশর কাছাকাছি যেতে না পারায় বেশ হতাশ ম‍্যাথিউস ।

“ওরা আমাদের প্রবল চাপে রেখেছিল, রান করার পথ কঠিন করে তুলেছিল। শেষ পর্যন্ত এরই ফল পায়, আমরা দ্রুত কয়েকটি উইকেট হারাই। ইনিংসের মাঝ পথে আমরা পথ হারিয়ে ফেলি। আমরা প্রায় ৫০-৬০ রান কম করেছি। পাঁচশ রানের আশে পাশে যেতে চেয়েছিলাম আমরা।”

জবাব দিতে নেমে বিনা উইকেটে ৭৬ রান করেছে বাংলাদেশ। দ্বিতীয় দিন শেষে স্বাগতিকরা ৩২১ রানে পিছিয়ে।