ভারতের টি-টোয়েন্টি লিগে সালমা ও শারমিন

টানা দ্বিতীয়বারের মতো ভারতের উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জে সুযোগ পেয়েছেন সালমা খাতুন। এই অফ স্পিনিং অলরাউন্ডারের সঙ্গে বাংলাদেশের আরেক প্রতিনিধি হিসেবে আছেন ওপেনিং ব‍্যাটার শারমিন আক্তার সুপ্তা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 May 2022, 09:48 AM
Updated : 16 May 2022, 09:59 AM

ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআই তিন দলের এই টুর্নামেন্টের সূচি ও স্কোয়াড ঘোষণা করেছে সোমবার। গত আসরের মতো এবারও ট্রেইলব্লেজার্স দলের হয়ে খেলবেন সালমা। একই দলে খেলবেন শারমিনও।

গত আসরে দলের শিরোপা জয়ে তিন ম্যাচে ওভারপ্রতি ৪.৭০ রান দিয়ে তৃতীয় সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছিলেন সালমা।

সবশেষ দুই আসরে খেলা পেসার জাহানারা আলম এবার সুযোগ পাননি। দুবাইয়ে রোববার শেষ হওয়া ‘ফেয়ারব্রেক’ নামের আমন্ত্রণমূলক টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলেছেন তিনি।

আইপিএলের মেয়েদের সংস্করণ হিসেবে এটিকে প্রতিষ্ঠিত করতে চায় ভারত। টুর্নামেন্টের চতুর্থ আসর এটি। আগামী ২৩ থেকে ২৮ মে পর্যন্ত হবে এই টুর্নামেন্ট। সব ম্যাচ হবে পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে।

সবশেষ ২০২০ সালের আসরে ট্রেইলব্লেজার্সের শিরোপা জয়ে নেতৃত্বে দেওয়া স্মৃতি মান্ধানা এবারও দলটির অধিনায়ক। প্রথম দুই আসরের চ্যাম্পিয়ন সুপারনোভাসকে নেতৃত্ব দেবেন হারমানপ্রিত কাউর আর ভেলোসিটির অধিনায়ক দীপ্তি শর্মা।

গতবার ভেলোসিটিকে নেতৃত্ব দেওয়া অভিজ্ঞ ক্রিকেটার মিতালি রাজ এবার কোনো স্কোয়াডেই জায়গা পাননি। আরেক অভিজ্ঞ ক্রিকেটার ঝুলন গোস্বামীও নেই এবার।

তিন দল পরস্পরের মুখোমুখি হবে একবার করে। শীর্ষ দুই দল খেলবে ফাইনালে। প্রতিটি দলে নেওয়া হয়েছে ১৬ জন করে ক্রিকেটার। এর মধ্যে বিদেশি চার জন করে। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশের পাশাপাশি থাইল্যান্ড থেকে আবারও সুযোগ পেয়েছেন ব্যাটার নাথাকান চান্তাম।

টুর্নামেন্টের সূচি:

২৩ মে: ট্রেইলব্লেজার্স ও সুপারনোভাস

২৪ মে: সুপারনোভাস ও ভেলোসিটি

২৬ মে: ভেলোসিটি ও ট্রেইলব্লেজার্স

২৮ মে: ফাইনাল