বাংলাদেশের সাবেক ফিল্ডিং কোচকে নিয়োগ দিল নেদারল্যান্ডস

কার্ডিয়াক অ্যারেস্টের শিকার নেদারল্যান্ডসের প্রধান কোচ রায়ান ক্যাম্পবেল এখনও পুরোপুরি সেরে ওঠেননি। তার জায়গায় অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক ফিল্ডিং কোচ রায়ান কুক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 May 2022, 01:09 PM
Updated : 14 May 2022, 01:43 PM

গত সোমবার হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ক্যাম্পবেল। পরীক্ষা-নিরীক্ষায় তার হার্টে কোনো সমস‍্যা পাওয়া যায়নি। চিকিৎসকরা তখন জানিয়েছিলেন, আগামী কয়েক সপ্তাহের মধ্যে সম্পূর্ণ সুস্থ হয়ে যাবেন এবং নেদারল্যান্ডস দলের সঙ্গে যোগ দিতে পারবেন তিনি।

নিজেদের ওয়েবসাইটে শনিবার বিবৃতি দিয়ে অস্থায়ীভাবে প্রধান কোচ হিসেবে কুকের নাম ঘোষণা করেছে নেদারল্যান্ডস ক্রিকেট বোর্ড। সেখানেই জানানো হয়েছে, ক্যাম্পবেল গ্রীষ্মে পরের দিকে দলে ফিরবেন বলে আশা করা হচ্ছে।

২০১৮ সালে বাংলাদেশ দলের ফিল্ডিং কোচ হিসেবে নিয়োগ পান কুক। তার সময়ে দলটির ফিল্ডিংয়ের মান নিম্নমুখী হলেও ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের পর তার সঙ্গে দুই বছরের জন্য চুক্তি নবায়ন করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ওই চুক্তির মেয়াদ শেষ হয় গত টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে। এরপর আর চুক্তি নবায়ন করা হয়নি তার।

এছাড়াও কুক বিগ ব্যাশ লিগের হোবার্ট হারিকেন্স, দক্ষিণ আফ্রিকা ‘এ’ দল এবং দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দলের সহকারী কোচ হিসেবে কাজ করেছেন।

আগামী কয়েক মাস বেশ ব্যস্ত সময় যাবে নেদারল্যান্ডস দলের। জুনের শুরুতে দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে তারা। আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ এই সিরিজ।

এরপর নেদারল্যান্ডসে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে আসার কথা রয়েছে ইংল্যান্ডের। ডাচদের পরের দুটি সিরিজও দেশের মাটিতেই; নিউজিল্যান্ডের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি এবং পাকিস্তানের বিপক্ষে দুটি ওয়ানডে খেলবে তারা।

ওয়ানডে সুপার লিগে সবার শেষে ১৩ নম্বরে আছে নেদারল্যান্ডস। ১০ ম্যাচে কেবল দুটি জয় পেয়েছে তারা, দুটিই আয়ারল্যান্ডের বিপক্ষে।