চট্টগ্রামেও শতভাগ দর্শক, অনলাইনে টিকেট বিক্রির উদ্যোগ

আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে মিরপুর শের-ই-বাংলায় পুরো গ্যালারি উন্মুক্ত করে দেওয়া হয়েছিল দর্শকদের জন্য। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট দিয়ে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামের গ্যালারিও ফিরছে আগের চেহারায়। এবার দুই ভেন্যুতেই দর্শক ধারণ ক্ষমতার শতভাগ টিকেট বিক্রি করবে বিসিবি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 May 2022, 10:14 AM
Updated : 12 May 2022, 10:14 AM

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচের টেস্ট সিরিজের টাইটেল স্পন্সর ঘোষণার সময় বিসিবির গণমাধ্যম ও যোগাযোগ কমিটির প্রধান তানভির আহমেদ এ কথা জানান।

“করোনাভাইরাস পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হয়ে গেছে। চট্টগ্রাম ও মিরপুরে গ্যালারি পুরোপুরি উন্মুক্ত থাকবে। খেলা দেখতে কিছু প্রটোকল মানতে হবে, সেগুলো জানিয়ে দেওয়া হবে।”

“আমরা কিছু টিকেট অনলাইনে বিক্রির চেষ্টা করছি। যেন সহজেই দর্শকরা টিকেট সংগ্রহ করতে পারেন। আগে যাদের সঙ্গে চুক্তি ছিল, সেটা ২০২০ সালে শেষ হয়ে গেছে। মহামারীকালে নতুন করে চুক্তি হয়নি, তবে চেষ্টা চলছে।”

সবশেষ আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ হয় চট্টগ্রামে। প্রথম ম্যাচে চার হাজার টিকেট ছাড়া হয়। পরে দর্শক চাহিদার কথা বিবেচনা করে শেষ দুই ম্যাচে টিকেট ছাড়া হয় ১০ হাজারের মতো। এবার পুরো গ্যালারি উন্মুক্ত থাকবে দর্শকদের জন্য।

ম্যাচের আগের দিন থেকে স্বশরীরে টিকেট কেনা যাবে। সর্বনিম্ন ৫০ ও সর্বোচ্চ ৫০০ টাকায় প্রতি দিনের খেলা দেখা যাবে। 

চট্টগ্রামে ৫০ টাকায় খেলা দেখা যাবে ওয়েস্টার্ন স্ট্যান্ড থেকে। ইস্টার্ন স্ট্যান্ডের টিকেটের মূল্য ১০০ টাকা। ক্লাব হাউজের টিকেটের দাম ২০০ টাকা, ইন্টারন্যাশনাল স্ট্যান্ড ৩০০ টাকা এবং গ্র্যান্ড স্ট্যান্ড ও রুফ টপের টিকেট ৫০০ টাকা।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ৫০ টাকায় খেলা দেখা যাবে ইস্টার্ন স্ট্যান্ড থেকে। সাউদার্ন ও নর্দান স্ট্যান্ডের টিকেটের মূল্য ১০০ টাকা। ক্লাব হাউজের টিকেটের দাম ২০০ টাকা, ভিআইপি স্ট্যান্ড ৩০০ টাকা ও গ্র্যান্ড স্ট্যান্ডের টিকেট ৫০০ টাকা।

আগামী রোববার চট্টগ্রামে শুরু হবে প্রথম টেস্ট। ২৩ মে মিরপুরে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। এই সিরিজের আনুষ্ঠানিক নাম হবে, ‘মিস্টার হোয়াইট ডিটারজেন্ট পাউডার বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা ক্রিকেট সিরিজ ২০২২, পাওয়ার্ড বাই ওয়ালটন।’