থেঁতলে গেছে পাঁজর, ছিটকে গেলেন জাদেজা

চলমান আইপিএল একেবারেই ভালো কাটেনি রবীন্দ্র জাদেজার। নেতৃত্ব পেয়েও পূরণ করতে পারেননি দলের প্রত্যাশা। ব্যাট-বল হাতে যেন ছিলেন নিজের ছায়া হয়ে। মাঝ পথে নেতৃত্ব ছেড়ে দেওয়ার পর এবার চেন্নাই সুপার কিংসের এই অলরাউন্ডার ছিটকে গেলেন আইপিএল থেকেই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 May 2022, 05:08 PM
Updated : 11 May 2022, 05:08 PM

চেন্নাইয়ের পক্ষ থেকে বুধবার জানানো হয়েছে, পাঁজর থেঁতলে গেছে জাদেজার। চিকিৎসকদের পরামর্শে তাকে ছেড়ে দিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি।

গত বুধবার এই চোট পান জাদেজা। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোরের বিপক্ষে বাউন্ডারিতে একটি ক্যাচ নেওয়ার চেষ্টায় ঘটে এই কাণ্ড। পরে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ছিলেন তিনি একাদশের বাইরে।

২০১২ সালে চেন্নাই জাদেজাকে দলে ভেড়ানোর পর গত দিল্লি ম্যাচের আগে কেবল একবার দলটির হয়ে মাঠে নামতে পারেননি জাদেজা। অসুস্থতার কারণে ২০১৯ আসরে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে খেলেননি তিনি। ওই ম্যাচে মহেন্দ্র সিং ধোনিও ছিলেন না।

ধোনি চেন্নাইয়ের নেতৃত্ব ছেড়ে দেওয়ায় এবারের আইপিএল শুরুর দুই দিন আগে জাদেজার কাঁধে তুলে দেওয়া হয় গুরু দায়িত্ব। কিন্তু তার অধিনায়কত্বে চেন্নাই বন্দি ছিল ব্যর্থতার বৃত্তে। প্রথম ৮ ম্যাচে কেবল দুটি জেতে শিরোপাধারীরা।

নেতৃত্বের ভারে কাবু হয়ে যান জাদেজা। প্রভাব পড়ে তার পারফরম্যান্সেও। নিজেকে সেভাবে মেলেই ধরতে পারেননি তিনি। সব মিলিয়ে আসরে ১০ ম্যাচ খেলে রান করেন স্রেফ ১১৬। উইকেট নিতে পারেন কেবল ৫টি।

নিজের খেলায় মনোযোগ দিতে দায়িত্ব ছেড়ে দিয়ে ধোনিকে অনুরোধ করেন জাদেজা দলকে পথ দেখাতে। ধোনির নেতৃত্বে গত তিন ম্যাচের দুটিতেই জিতেছে চেন্নাই। যদিও প্লে-অফ জায়গা করে নেওয়ার সম্ভাবনা তাদের একদম ক্ষীণ। ১০ দলের টুর্নামেন্টে ১১ ম্যাচ খেলে ৪ জয়ে নয় নম্বরে আছে তারা।