স্বপ্নের মৌসুম কাটিয়ে এইচপি দলে অমিত হাসান

লাল আর সাদা, দুই রঙের বলেই এবারের মৌসুমে নিজেকে চেনালেন অমিত হাসান। উপহার দিলেন দারুণ সব ইনিংস। ব্যাট হাতে দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার পেতেও দেরি হলো না ডানহাতি এই ব্যাটসম্যানের। ডাক পেয়ে গেলেন হাই পারফরম্যান্স ইউনিট দলে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 May 2022, 03:48 PM
Updated : 10 May 2022, 03:48 PM

এবারের হাই পারফরম্যান্স ক্যাম্পের জন্য মঙ্গলবার ২৭ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। গতবারের চেয়ে পাঁচ জন বেশি ক্রিকেটার রাখা হয়েছে এই ক্যাম্পে।

চার মাসের ক্যাম্পে ফিটনেস ও স্কিল নিয়ে নিবিড়ভাবে কাজ করার পাশাপাশি প্রস্তুতি ম্যাচও খেলবেন এই উঠতি ক্রিকেটাররা।

২০২১-২২ মৌসুমটা স্বপ্নের মতো কেটেছে অমিতের। প্রথম শ্রেণির দুই টুর্নামেন্ট জাতীয় ক্রিকেট লিগ ও বাংলাদেশ ক্রিকেট লিগে করেছেন দুটি করে সেঞ্চুরি। পরে ঢাকা প্রিমিয়ার লিগেও হেসেছে তার ব্যাট।

টুর্নামেন্টের প্রথম রাউন্ডেই শতকের উষ্ণ ছোঁয়া পান খেলাঘর সমাজ কল্যাণ সমিতির হয়ে খেলা ২০ বছর বয়সী এই ক্রিকেটার। পরে সেঞ্চুরি করেন আরেকটি। সব মিলিয়ে ১২ ম্যাচ খেলে দুই সেঞ্চুরি ও তিন ফিফটিতে ৫৭.৫০ গড়ে রান করেন ৫৭৫, আসরে যা ষষ্ঠ সর্বোচ্চ।

অমিতের মতো হাই পারফরম্যান্স ক্যাম্পের দলে ব্যাটসম্যানদের মধ্যে নতুন মুখ হিসেবে আছেন সবশেষ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলা ডানহাতি ব্যাটসম্যান আইচ মোল্লা।

পেসারদের মধ্যে বেশ কয়েকজনকে নতুন করে নেওয়া হয়েছে ভবিষ্যতের জন্য তৈরির ভাবনায়। ক্যাম্পে সবচেয়ে বেশি ক্রিকেটার এই বিভাগেই।

সবশেষ প্রিমিয়ার লিগের সর্বোচ্চ ২৯ উইকেট শিকারি বাঁহাতি স্পিনার রকিবুল হাসান আছেন এবারও। তার সঙ্গী আরেক বাঁহাতি স্পিনার হাসান মুরাদ। নেই কোনো অফ স্পিনার।

রাখা হয়েছে দুই লেগ স্পিনার রিশাদ হোসেন ও আমিনুল ইসলাম বিপ্লবকে। এরই মধ্যে আন্তর্জাতিক আঙিনায় পা রেখেছেন ব্যাটিং অলরাউন্ডার আমিনুল। তবে লম্বা সময় বাইরে থাকায় নতুন করে প্রস্তুত হওয়ার সুযোগ দেওয়া হয়েছে তাকে।

যুব বিশ্বকাপজয়ী আকবর আলি এবারও আছেন হাই পারফরম্যান্স ক্যাম্পে।

ঢাকার বাইরে তিনটি শহরে হবে ক্যাম্প। আগামী রোববার শুরু হবে কক্সবাজারে। সেখানে ফিটনেস ও বোলিং নিয়ে কাজ করা হবে। সিলেটে ২ জুন থেকে শুরু স্কিল ক্যাম্প।  

এরপর চট্টগ্রাম ও ঢাকা মিলিয়ে ১৬ জুলাই থেকে ০৯ সেপ্টেম্বর চলবে ভবিষ্যতের জন্য ক্রিকেটার গড়ার এই প্রোগ্রাম।

এইচপি দল:

ব্যাটসম্যান: তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন, শামীম হোসেন, শাহাদাত হোসেন, সাব্বির হোসেন, তৌহিদ হৃদয়, অমিত হাসান, আইচ মোল্লা।

পেসার: শফিকুল ইসলাম, মুকিদুল ইসলাম, তানজিম হাসান, এনামুল হক, সুমন খান, একেএস স্বাধীন, রেজাউর রহমান রাজা, রিপন মণ্ডল, আসাদুজ্জামান পায়েল, মহিউদ্দিন তারেক, মুশফিক হাসান, সোহেল রানা, মৃত্যুঞ্জয় চৌধুরি, আশিকুর জামান।

স্পিনার: রকিবুল হাসান, হাসান মুরাদ, রিশাদ হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব।

উইকেটরক্ষক: আকবর আলি।