৪০০ ছক্কার মাইলফলক ছুঁয়ে ওয়ার্নারের ৯২

১৯তম ওভার শেষে ডেভিড ওয়ার্নারের রান ৯২। সেঞ্চুরি খুব নাগালে। কিন্তু শেষ ওভারে যে একটি বলও খেলার সুযোগ পেলেন না অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 May 2022, 04:40 PM
Updated : 5 May 2022, 05:16 PM

আইপিএলে বৃহস্পতিবার সেঞ্চুরি না পেলেও আরেকটি অর্জন অবশ্য ধরা দিয়েছে ওয়ার্নারের ব্যাটে। টি-টোয়েন্টি ক্রিকেটে ৪০০ ছক্কার মাইলফলক স্পর্শ করেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। দিল্লি ক্যাপিটালসের হয়ে ৫৮ বলে তার অপরাজিত ৯২ রানের ইনিংসটি গড়া ১২ চার ও ৩ ছক্কায়।

তার পুরনো দল সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে মাইলফলক ছুঁতে ওয়ার্নারের প্রয়োজন ছিল ২ ছক্কা। অষ্টম ওভারে এইডেন মারক্রামের অফ স্পিনে বেরিয়ে এসে লং অনের ওপর দিয়ে উড়িয়ে কাঙ্ক্ষিত ঠিকানায় পৌঁছান তিনি।

অস্ট্রেলিয়ার তৃতীয় ও সব মিলিয়ে দশম ব্যাটসম্যান হিসেবে ২০ ওভারের ক্রিকেটে চারশ ছক্কার ক্লাবে নাম লেখালেন ওয়ার্নার। ১ হাজার ৫৬ ছক্কা হাঁকিয়ে সবার ওপরে আছেন ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইল।

৩৪ বলে ফিফটি ছুঁয়ে ওয়ার্নার ছুটছিলেন সেঞ্চুরির দিকে। শেষের আগের ওভারে ভুবনেশ্বর কুমারকে তিনটি চার মেরে পৌঁছে যান নম্বইয়ের ঘরে।

ইনিংস শেষে রভম‍্যান পাওয়েল জানান, সিঙ্গেল নিয়ে স্ট্রাইক দেবেন কি না জানতে চেয়েছিলেন ওয়ার্নারের কাছ থেকে। তবে অস্ট্রেলিয়ান ওপেনারই তাকে বড় শট খেলার কথা বলেন। 

শেষ ওভারে সব বলই খেলেন পাওয়েল। সেখানে অবশ্য ঝড় বইয়ে দেন এই ক্যারিবিয়ান ব্যাটসম্যান। গতিময় পেসার উমরান মালিককে ছক্কায় শুরুর পর মাঝে বাউন্ডারি মারেন টানা তিনটি।

মাত্র ৩৫ বলে ৬ ছক্কা ও ৩ চারে ৬৭ রান করেন পাওয়েল। ওয়ার্নারের সঙ্গে তার চতুর্থ উইকেট জুটিতে ১২২ রান আসে স্রেফ ৬৬ বলে।

টস হেরে ব্যাটিংয়ে নেমে দিল্লি ৩ উইকেট হারিয়ে তোলে ২০৭ রান।

টানা আট ম্যাচ খেলার পর এ দিন দিল্লির একাদশে সুযোগ পাননি বাংলাদেশের বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান।