জাদেজার অনুরোধে ফের চেন্নাই অধিনায়ক ধোনি

আইপিএলের বর্তমান চ্যাম্পিয়ন ও সবচেয়ে ধারাবাহিক দল চেন্নাই সুপার কিংস। কিন্তু এবার নেতৃত্বের পরিবর্তনে যেন পথ হারিয়ে ফেলেছে দলটি। নেতা কিংবা ক্রিকেটার হিসেবে কোনো কিছুই যেন ঠিক হচ্ছে না রবীন্দ্র জাদেজার। তাই নেতৃত্ব থেকে নিজেই সরে দাঁড়িয়েছেন এই অলরাউন্ডার। তার অনুরোধে আবারও দলের অধিনায়ক হলেন মহেন্দ্র সিং ধোনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2022, 03:50 PM
Updated : 30 April 2022, 03:50 PM

বিবৃতিতে শনিবার চেন্নাই জানিয়েছে, নিজের খেলায় মনোযোগ দিতে এই সিদ্ধান্ত নিয়েছেন জাদেজা।

“নিজের খেলায় মনোনিবেশ করতে অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন রবীন্দ্র জাদেজা এবং এমএস ধোনিকে চেন্নাই সুপার কিংসের নেতৃত্ব নেওয়ার জন্য অনুরোধ করেছেন।”

“বৃহত্তর স্বার্থে চেন্নাইকে নেতৃত্ব দিতে রাজি হয়েছেন এমএস ধোনি এবং জাদেজাকে তার খেলায় মনোযোগ দিতে সুযোগ করে দিয়েছেন।”

এবারের আইপিএল শুরুর আগে চেন্নাইয়ের নেতৃত্ব থেকে সরে দাঁড়ান ধোনি। পরে জাদেজার কাঁধে তুলে দেওয়া হয় আইপিএলের দ্বিতীয় সফলতম দলটির দায়িত্ব।

২০০৮ সালে আইপিএলের উদ্বোধনী আসরের আগে নিলামে তখনকার সবচেয়ে দামি খেলোয়াড় হিসেবে ধোনিকে দলে নেয় চেন্নাই। তখন থেকেই দলটির অধিনায়ক ছিলেন তিনি। স্বল্প বিরতির পর আবারও পেলেন সেই দায়িত্ব।

চেন্নাইয়ের সমর্থকদের কাছে ‘থালা’ বা ‘নেতা’ নামে পরিচিত ধোনির হাত ধরে দলটি শিরোপা জিতেছে দ্বিতীয় সর্বোচ্চ চার বার (২০১০, ২০১১, ২০১৮ ও ২০২১)। ধোনির অধিনায়কত্বেই তারা রানার্স আপ হয়েছে পাঁচ বার (২০০৮, ২০১২, ২০১৩, ২০১৫ ও ২০১৯)।

কিন্তু এবার জাদেজার নেতৃত্বে পথ হারিয়ে ফেলে দলটি। আসরে এখন পর্যন্ত ৮ ম্যাচ খেলে কেবল দুইবার জয়ের মুখ দেখেছে তারা। ১০ দলের টুর্নামেন্টে পয়েন্ট টেবিলে আছে ৯ নম্বরে।

নেতৃত্বের চাপ যে তার পারফরম্যান্সে প্রভাব ফেলছে, তা স্পষ্ট। ব্যাট-বল হাতে নিজেকে সেভাবে মেলে ধরতেই পারছেন না তিনি।

এখন পর্যন্ত ৮ ইনিংস ব্যাটিং করে একবারও পার করতে পারেননি ৩০ রান। নামের পাশে রান স্রেফ ১১২। যেখানে দুইবার ফিরেছেন শূন্য রানে। বাঁহাতি স্পিনে উইকেট নিতে পেরেছেন মাত্র পাঁচটি।

প্রাথমিক পর্বে এখনও ৬ ম্যাচ বাকি আছে চেন্নাইয়ের। প্লে-অফে জায়গা করে নিতে কঠিন পথ পাড়ি দিতে হবে তাদের। সেই চ্যালেঞ্জ এখন ধোনির সামনে।