তামিমের ক‍্যাচ ধরার চেষ্টায় মিরাজের আঙুলে চোট

সানজামুল ইসলামের বল উইকেট ছেড়ে বেরিয়ে এসে উড়িয়ে মারলেন তামিম ইকবাল। ডিপ মিডউইকেট থেকে অনেকটা এগিয়ে এসে ক্যাচ ধরার চেষ্টা করলেন মেহেদী হাসান মিরাজ। কিন্তু মুঠোয় জমাতে পারলেন না তিনি। উল্টো ডেকে আনলেন বিপদ। আঙুলে বলের আঘাতে প্রচণ্ড ব্যথা নিয়ে মাঠ ছাড়লেন জাতীয় দলের এই অলরাউন্ডার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2022, 10:32 AM
Updated : 24 April 2022, 12:25 PM

বিকেএসপির চার নম্বর মাঠে রোববার ঢাকা প্রিমিয়ার লিগে শেখ জামালের বিপক্ষে প্রাইম ব্যাংকের রান তাড়ার ইনিংসের ১৮তম ওভারে এই অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে। মিরাজকে পরে অ্যাম্বুলেন্সে করে বিকেএসপি ছাড়তে দেখা যায়।

শেখ জামালের কোচ সোহেল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, পরীক্ষা-নিরীক্ষা ছাড়া মিরাজের চোটের অবস্থা বোঝা যাচ্ছে না।

“আঙুল ফাটেনি মিরাজের। তবে খুবই ব্যথা পেয়েছে। এক্সরের জন্য তাকে নিয়ে যাওয়া হয়েছে।” 

চোট পেয়ে মাঠে কিছুক্ষণ শুয়ে ছিলেন মিরাজ। পরে ফিজিও এসে তাকে নিয়ে মাঠ ছাড়েন। অসহনীয় ব্যথার ছাপ ফুটে ওঠে তার চোখে-মুখে ও শরীরি ভাষায়।

অ্যাম্বুলেন্সে করে যাওয়ার সময় তার ডানহাত গলার সঙ্গে ঝুলানো অবস্থায় ছিল এবং কনিষ্ঠায় ব্যান্ডেজ দেখা যায়।

ম্যাচে ব্যাট হাতে ৩২ বলে ৪৭ রান করেন মিরাজ। ইনিংসটি সাজান এক ছক্কা ও ৬ চারে। পরে ৫ ওভার বোলিং করে ২৬ রান দিয়ে পাননি কোনো উইকেট।

চোটের যেই অবস্থা, প্রাইম ব্যাংকের বিপক্ষে চলতি ম্যাচে মিরাজের আর মাঠে নামার সম্ভাবনা নেই বললেই চলে। আগামী মাসের শুরুতে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা। আসছে সিরিজে তাকে পাওয়া নিয়ে তৈরি হলো শঙ্কা।

শেখ জামালে মিরাজের সতীর্থ মুশফিকুর রহিমও চোট পেয়েছেন এদিন। একাদশ ওভারে ফিল্ডিংয়ের সময় ডান পায়ের গোড়ালিতে চোট পান তিনি। পরে খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়েন তিনি।

শেখ জামাল কোচ সোহেল অবশ্য জানিয়েছেন, মুশফিক এখন ভালো আছেন।

এবারের ঢাকা লিগে মিরাজ ও মুশফিক দুইজনেরই খেলার কথা ছিল মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে। কিন্তু দক্ষিণ আফ্রিকা সফরে থাকায় খেলতে পারেননি প্রাথমিক পর্বে। এর মাঝে সুপার লিগে উঠতে পারেননি মোহামেডান। দলটির হয়ে কোনো ম্যাচ না খেলায় তাদের দুজনকেই দলে ভেড়ায় শেখ জামাল।